কাশ্মীর নেতা ওমর আবদুল্লাহর সঙ্গে পূজা বেদির পুরনো ছবি ভাইরাল

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০

কাশ্মীর নেতা ওমর আবদুল্লাহর সঙ্গে পূজা বেদির পুরনো ছবি ভাইরাল

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বলিউড অভিনেত্রী পূজা বেদি ও জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর বহু পুরনো একটি ছবি।

ছবিতে দেখা গেছে, ওমর আবদুল্লাহর সঙ্গে বেশ বন্ধুত্ব ভাবাপন্ন অবস্থায় পূজা। তিনি ওমর আবদুল্লাহর কাঁধে মাথা রেখে হাসছেন। দুজনের হাসি ছবিটি আলোকিত করেছে।

কাশ্মীর ইস্যুতে গৃহবন্দি এই মুসলিম নেতার সঙ্গে এমন অন্তরঙ্গ ছবি কেন দিলেন অভিনেত্রী পূজা তা নিয়ে ভারতের সোশ্যাল মিডিয়ায় হইচই পড়েছে।

ছবির ক্যাপশনে পূজা বেদি এমন কথা লিখেছেন, যা নিয়ে হইচই হতেই পারে।

নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ওমর আবদুল্লাহর সঙ্গে সেই ছবি শেয়ার তাকে ৫০তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন পূজা বেদি।

এর পর তিনি লিখেছেন– ‘আমার ছোটবেলার বন্ধু ওমর আবদুল্লাহকে তার ৫০তম জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। বিশ্বাসই হয় না যে, আজকে ওর একটি স্মরণীয় দিনে ভিত্তিহীন কারণে, অনর্থক অভিযোগে এবং একটি স্থগিত শুনানির জন্য ওকে লকআপে থাকতে হচ্ছে।’

এমন বক্তব্য দিয়েই চুপ থাকেননি এই ভারতীয় অভিনেত্রী।

এর পর তিনি দীর্ঘদিন ধরে গৃহবন্দি মেহবুবা মুফতি ও ফারুক আবদুল্লাহর প্রসঙ্গও টানেন।

তিনি লেখেন, ‘তিনজন সাবেক মুখ্যমন্ত্রীকে বন্দি করে রাখা এবং তাদের কোনো ধরনের কথাবার্তা বলতে না দেয়া, নিজেদের পক্ষ রাখতে না দেয়া, সত্যিই বড় বেদনাদায়ক।’

উল্লেখ্য, গত বছরের ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ভারতের সংবিধান থেকে বাতিলের পর ওই অঞ্চলটিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ওই আইন বহালের দাবিতে কাশ্মীরের লাখো লাখো জনতা রাস্তায় নেমে আসেন।

সেই উত্তেজনাময় পরিস্থিতিতে রাজ্যের তিন সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতিসহ উপত্যকাটির শতাধিক রাজনৈতিক ব্যক্তিত্বকে আটক করেছিল রাজ্য পুলিশ।

এর পর থেকেই এই তিন কাশ্মীরি নেতার সব কার্যক্রম সীমিত করে দিয়েছে ভারত সরকার। তাদের গৃহবন্দি করে রাখা হয়েছে। সে দশা থেকে আজ অবধি মুক্তি মেলেনি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর।

প্রসঙ্গত শক্তিমান বলিউড প্রবীণ অভিনেতা কবীর বেদি ও প্রয়াত ভারতীয় শাস্ত্রীয় নৃত্যশিল্পী প্রতিমার মেয়ে পূজা বেদি। তিনি নিজেও একজন অভিনেত্রী। আমির খানের সঙ্গে ‘জো জিতা ওহি সিকান্দার’ ছবিতে অভিনয় করে আলোচিত হন তিনি। কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর সঙ্গে ছেলেবেলা থেকেই বন্ধুত্ব ছিল তার।

সূত্র: এনডিটিভি

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com