ভ্রমণে আসা তরুণের চুল কেটে সমালোচিত ম্যাজিস্ট্রেট, তদন্তে কমিটি

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০

ভ্রমণে আসা তরুণের চুল কেটে সমালোচিত ম্যাজিস্ট্রেট, তদন্তে কমিটি

চট্টগ্রামের সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্রসৈকতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রমণে আসা এক তরুণের চুল কেটে দেওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মাহবুবুল হক। এই ঘটনার তদন্তে কমিটিও হয়েছে।

বুধবার এক সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। ওই কমিটির একমাত্র সদস্য হলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় বলেন, ওই কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসক বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এরআগে মঙ্গলবার বিকেলে সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হকের নির্দেশে গুলিয়াখালী সমুদ্রসৈকতে বেড়াতে আসা এক তরুণের চুল কেটে দেওয়া হয়। ঘটনাস্থলে ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। ঘটনার প্রত্যক্ষদর্শী একব্যক্তি মুঠোফোনে ছবি ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। পরে এই ঘটনায় তুমুল আলোচনা-সমালোচনা শুরু হয়।

তবে সমালোচনার মুখে সৈয়দ মাহবুবুল হক বলেন, ‘স্থানীয়দের অভিযোগ ছিল গুলিয়াখালী সৈকতে তাঁবু টাঙিয়ে রাতে অসামাজিক কার্যকলাপ চলে। সে অভিযোগের ভিত্তিতে তিনি সেখানে অভিযান চালিয়ে সাতটি তাঁবু জব্দ করেছেন। সেখানে একটি ছেলে উল্টাপাল্টা আচরণ করেছিল। স্থানীয় কেউ তার চুল ছোট করে দিয়েছে।’

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com