যাদুকাটা নদীতে ১৭টি অবৈধ নৌযানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২০

যাদুকাটা নদীতে ১৭টি অবৈধ নৌযানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৭ টি অবৈধ নৌযানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে নৌ পরিবহন অধিদপ্তরের উপ-সচিব ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. বদরুল হাসান লিটন।

বাংলাদেশ নৌ পুলিশ ও তাহিরপুর থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার যাদুকাটার নদীর পাঠানপাড়া মিয়ারচড় খেয়াঘাট সংলগ্ন গাঘড়া এলাকায় অবৈধ নৌযানের বিরুদ্ধে নৌ পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় প্রায় ঘন্টাব্যাপী যাদুকাটা নদীতে চলাচলকৃত কাগজ পত্র বিহীন নৌযান, নৌকায় জীবন রক্ষাকারী সরঞ্জাম, নৌকা চালকের (মাঝির) ড্রাইভিং লাইসেন্সের না থাকাসহ অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬এর বিভিন্ন ধারায় বিভিন্ন অপরাধে অবৈধ ১৭টি নৌকা যান ও নৌকার মাঝিকে আটক করে।

পরে আটককৃতদের তাহিরপুর থানায় নিয়ে বিকাল ৫টার সময় নৌপরিবহন অধিদপ্তরের উপ-সচিব ও এক্সেকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. বদরুল হাসান লিটন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬এর বিভিন্ন ধারায় ১৭ টি নৌযানকে পৃথক পৃথক ভাবে ৩ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেন।

এসময় উপস্থিত ছিলেন অভ্যন্তরীণ জাহাজ পরিদর্শক মোহাম্মদ শাজাহান সিরাজ (ছাতক ও ভৈরব), তাহিরপুর থানার এস আই গোলাম মোস্তফা ও এস আই রকিব প্রমুখ।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com