শাবির পদার্থবিজ্ঞানের ক্লাস-পরীক্ষা বন্ধ করে আন্দোলনে শিক্ষার্থীরা

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২০

শাবির পদার্থবিজ্ঞানের ক্লাস-পরীক্ষা বন্ধ করে আন্দোলনে শিক্ষার্থীরা

কোন ধরনের কারণ উল্লেখ না করে ক্লাস-পরীক্ষা বন্ধের নোটিশ দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ।

বুধবার (৪ মার্চ) বিভাগীয় প্রধানের স্বাক্ষরিত এক নোটিশে ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দেয় বিভাগটি। নোটিশে উল্লেখ করা হয় পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিভাগের সকল ক্লাস, টার্ম টেস্ট ও পরীক্ষা সকল শিক্ষকের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক বন্ধ থাকবে। এই প্রেক্ষিতে ক্লাস-পরীক্ষা চালু রাখার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৫ মার্চ) সকালে আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ‘একাডেমিক ভবন এ’র সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। আন্দোলনে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা সচল করার আহ্বান জানান।

গত ২৯ ফেব্রুয়ারি বিভাগটির পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে ভোজসভা অনুষ্ঠিত হয়। এর আগে ৩০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে খাবার সরবরাহের সময় এক শিক্ষকের সাথে বিভাগের এক স্বেচ্ছাসেবক শিক্ষার্থীর খাবার বিতরণ নিয়ে সমস্যা হয়। ভোজসভায় অংশ নিতে আসা বাইরের এক শিক্ষক এ শিক্ষার্থীকে জেরা করার পাশাপাশি তাকে দেখে নেবেন বলে হুমকি দেন। এসময় বিভাগের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন। তবে এই শিক্ষককে কোন বাধা প্রদান না করায় এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হন শিক্ষার্থীরা।

এ ঘটনার প্রতিবাদে গত সোমবার (২ মার্চ) বিভাগীয় প্রধানের কাছে জবাবদিহিতাসহ চার দফা দাবি পেশ করেন শিক্ষার্থীরা।

পরদিন মঙ্গলবার (৩ মার্চ) বিভাগের কিছু সংখ্যক শিক্ষার্থী ও লাঞ্ছনার শিকার শিক্ষার্থীকে বিভাগীয় প্রধানের রুমে তাদেরকে ডাকা হয়। এসময় কিছু শিক্ষার্থী বিভাগীয় প্রধানের রুমে প্রবেশ করে। বাকি শিক্ষার্থীরা রুমের সামনে অবস্থান নেন। এসময় শিক্ষার্থীদের সাথে কিছু শিক্ষকের বাকবিতণ্ডা হয়।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com