দিল্লিতে সহিংসতার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২০

দিল্লিতে সহিংসতার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ

ভারতের দিল্লিতে মুসলমানের উপর হামলা, হত্যা, মসজিদ ও ঘরবাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে সুনামগঞ্জে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে শহরের আলফাত স্কয়ার রোড এলাকায় সুনামগঞ্জ জেলা ইমান-মোয়াজ্জিন পরিষদের আয়োজনে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সভায় বক্তারা বলেন, ভারতের মোদী সরকার আমাদের মুসলমান ভাইদের উপর হামলা চালিয়েছে। তারা মুসলমানের প্রাণের স্থান মসজিদেও আগুন দিয়েছে কিন্তু আমাদের বাংলাদেশ সরকার ১৭ মার্চ মোদীকে আমন্ত্রণ দিয়েছেন, যেটি মুসলিম সম্প্রদায়কে হেয় করা হয়েছে। বাংলাদেশ সরকারে কাছে আমাদের অনুরোধ মুসলমানদের জন্য বাংলাদেশের সীমান্ত খুলে দেওয়া হোক। দিল্লিতে যেভাবে মুসলিম মানুষ ও তাদের পরিবার বাড়ি-ঘরের উপর হামলা চালানো হয়েছে, আগুনে পুড়িয়ে মারা হয়ে সেটা পরিকল্পিত। আমাদের দাবি দিল্লিতে মুসলমানদের উপর যে হামলা হয়েছে তার সুষ্ঠু বিচার হোক। আমাদের বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে যেটা ভারতে নেই। তাই ভারত বর্তমানের মুসলিমদের জন্য নিরাপদ নয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা বশির আহমেদ, মাওলানা রকিম আহমেদ, মাওলানা সাজিদুর রহমান, দিলোয়ার হোসেন, মফিজুর রহমান প্রমুখ।

প্রতিবাদ সভাশেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশন এলাকা হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com