কলকাতায় অমিত শাহর জনসভায় ‘গুলি মারো’ স্লোগান

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, মার্চ ১, ২০২০

কলকাতায় অমিত শাহর জনসভায় ‘গুলি মারো’ স্লোগান

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় আসায় বিজেপির কর্মী-সমর্থকদের মিছিলে সংশোধিত নাগরিকত্ব আইনে বিরোধীদের উদ্দেশে ‘গুলি মারো’ স্লোগান দেওয়া হয়েছে। এর আগে দিল্লির বিধানসভা নির্বাচনের সময় শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইনে বিরোধীদের উদ্দেশে ‘গুলি মারো’ বক্তব্য দিয়েছিলেন বিজেপি নেতা কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর। মন্ত্রীর পর বিজেপি কর্মী-সমর্থকেরাও এই স্লোগান তোলেন।

রোববার (১ মার্চ) কলকাতা সফরে আসেন অমিত শাহ। তার সফর ঘিরে বিক্ষোভ বের করেন নাগরিকত্ব সংশোধিত আইনবিরোধীরা। অমিত শাহর পক্ষেও বিজেপির কর্মী-সমর্থকদের মিছিলে গুলি মারো স্লোগান দেওয়া হয়।

ভারতে নাগরিকত্ব সংশোধিত আইনবিরোধী বিক্ষোভ দিল্লি, মেঘালয়ের পর ছড়িয়ে পড়েছে কলকাতাতেও। অমিত শাহর কলকাতায় আসা ঘিরে রাজ্যের সর্বত্র অমিত শাহের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন হয়েছে। দেখানো হয়েছে কালো পতাকা। দেওয়া হয়েছে গোব্যাক অমিত শাহ ধ্বনি। কলকাতার ধর্মতলা, যাদবপুর, পার্ক সার্কাস, বিমানবন্দর, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, বেহালা, মৌলালি, গড়িয়া হাট, সন্তোষপুরসহ রাজ্যের বিভিন্ন স্থানে কংগ্রেস এবং বাম দল বিক্ষোভ মিছিল করেছে। পার্ক সার্কাসে অমিত শাহর কুশপুতুল দাহ করা হয়েছে। কলকাতার বিভিন্ন স্থানে পুলিশের গড়া ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারীরা বিক্ষোভ প্রদর্শন করেছেন।

রোববার দুপুরে অমিত শাহ কলকাতার শহীদ মিনার ময়দানে বিজেপির জনসভায় ভাষণে বলেন, ‘আমাদের লড়াই অনুপ্রবেশের বিরুদ্ধে। নাগরিকত্ব হরণের জন্য নয়।’

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আরও বলেন, ‘সংশোধিত নাগরিকত্ব আইন বা সিএএ করা হয়েছে নাগরিকত্ব দেওয়ার জন্য, কারও নাগরিকত্ব হরণের জন্য নয়। এখানের সংখ্যালঘু মুসলিমদের নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য নয়। সিএএ নিয়ে এখন দেশবিরোধীরা মিথ্যা প্রচার চালাচ্ছে। আবারও বলছি, সিএএ কারোর নাগরিকত্ব হরণের জন্য প্রণয়ন করা হয়নি। বরং পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে অত্যাচারিত হয়ে আসা সংখ্যালঘুদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার জন্য এ আইন প্রণয়ন করা হয়েছে। এই আইন বলে ওসব দেশ থেকে অত্যাচারিত হয়ে আসা হিন্দু, বৌদ্ধ, জৈন, খ্রিষ্টান ও পার্সিদের ভারতের নাগরিকত্ব দেওয়ার জন্য এই আইন আনা হয়েছে।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com