সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে: প্রবাসীকল্যাণ মন্ত্রী

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২০

সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে: প্রবাসীকল্যাণ মন্ত্রী

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। শিশুদের শিক্ষা থেকে ঝরে পড়া রোধ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষার যে কোন সমস্যায় সরকার আন্তরিকতার সহিত কাজ করে আসছে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব এ কারণেই সারা দেশে এক যুগে শিক্ষা বিপ্লব সূচিত হচ্ছে। দেশের শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তনে নিরলসভাবে যিনি কাজ করে যাচ্ছেন তিনি আমাদের প্রধানমন্ত্রী।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় গোয়াইনঘাটের ঐতিহ্যবাহী সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত একাডেমিক ভবনের (উর্ধ্বমুখি) ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির এসসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার অবিচল নেতৃত্বে আজ বাংলাদেশ বহির্বিশ্বেও আলোচিত এবং একটি আধুনিক রাষ্ট্রে পরিণত হচ্ছে। এই গোয়াইনঘাটের শিক্ষা ব্যবস্থায় পরিবর্তনেও সরকারেরই আন্তরিকতার ফসল। আজকের এই সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনও তারই ধারাবাহিকতার অংশ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নূরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেটের জেলা প্রশাসক কাজী এম কাজি এমদাদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন,গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব, সহকারি কমিশনার(ভূমি) এ কে এম নুর হোসেন নির্জর, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মুনিম, তোয়াকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খালেদ আহমদ প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তোয়াকুলের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ লোকমান, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জামাল উদ্দিন, নন্দিরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস কামরুল হাসান আমিরুল, সদস্য সুবাস দাস, তোয়াকুল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. সিরাজ উদ্দিন, শামছু উদ্দিন আল আজাদ, গোয়াইনঘাট উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আহমেদ মোস্তাকিন, তাজ উদ্দিন, ব্যবসায়ী ইমরান হোসেন সুমন, স্বেচ্ছাসেবক লীগ নেতা এম মহি উদ্দিন মহি, সিলেট জেলা ছাত্রলীগ নেতা মো. দেলওয়ার হোসেন, ফয়েজ আহমদ, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি গোলাম রব্বানী সুমন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com