পাকিস্তান যেতে আপত্তি নেই মাশরাফির

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২০

পাকিস্তান যেতে আপত্তি নেই মাশরাফির

জিম্বাবুয়ের সাথে সিরিজের পর দলে আর মাশরাফি থাকবেন কী না এ নিয়েই প্রশ্ন দেখা দিয়েছে। বোর্ড সভাপতি তো জানিয়েই দিয়েছেন, এই সিরিজের পরই আগামী বিশ্বকাপের কথা চিন্তা করে নতুন অধিনায়ক খুঁজবে বাংলাদেশ। ফর্মও মাশরাফির পক্ষে নেই।

জিম্বাবুয়ে সিরিজের পরই পাকিস্তান যাবে বাংলাদেশ দল। সেখানে টেস্টের পাশাপাশি একটি ওয়ানডে খেলবে। এর আগে পাকিস্তান সফরে যাওয়ার আগে টেস্ট ও টি-টোয়েন্টি দলের ক্রিকেটারদের ব্যক্তিগত মতামত নেওয়া হয়েছিল। মুশফিকুর রহিম তখন পাকিস্তান সফর থেকে নিজেকে প্রত্যাহার করেছিলেন। মাশরাফি কি পাকিস্তান যাবেন, শনিবার সিলেটে সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন করা হলো মাশরাফিকে।

এই সিরিজের পর দলে থাকাটাই যার জন্য অনিশ্চিত তার পক্ষে এমন প্রশ্নের উত্তর দেওয়া কঠিনই বৈকি। তবে সেই অনিশ্চয়তার কথা স্বীকার করেই মাশরাফি জানালেন, পাকিস্তান যেতে তার আপত্তি নেই।

শনিবার দুপুরে জিম্বাবুয়ের সাথে সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, প্রথমত জানি না এই সিরিজের পর কি হবে। বাংলাদেশ দলের প্রয়োজনে ডাকলে আমি যে কোনো জায়গায় থাকব। আমি সব সময় অনুভব করি, ক্রিকেট বোর্ড আমাদের অভিভাবক। ক্রিকেট বোর্ড আমাদের কথা, একবার দুইবার, তিনবার না, ১০ বার ভেবে সিদ্ধান্ত নেবে। এটাই আমরা প্রত্যাশা করি। আমাদের উচিৎ ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তকে চূড়ান্ত ভাবা। পাকিস্তানে গিয়ে যদি কোনো খেলোয়াড়ের কোনো কিছু হয়, আমি বিশ্বাস করি সেটা পরিবারের থেকে ক্রিকেট বোর্ডের বেশি হার্ড করা উচিৎ। এবং উনারা এটা ১০বার ভেবেই সিদ্ধান্ত নেবে। শতভাগ নিরাপত্তা উনারা নিশ্চিত করবে।

তবে পাকিস্তান সফর নিয়ে মুশফিকের সিদ্ধান্তের প্রতিও সম্মান জানালেন মাশরাফি। বললেন, মানুষে মানুষে ভিন্নতা আছে। মুশফিকের সিদ্ধান্তের প্রতি আমি শ্রোদ্ধা রাখি এবং ক্রিকেট বোর্ড থেকে সুযোগটা করে দিয়েছে যে, যদি কেউ না যেতে চায় যাবে না। নির্বাচকরা যখন দল গঠনে বসবেন পাকিস্তান সফরের আগে তখন নিশ্চই ব্যক্তিগতভাবে প্রত্যেককে জিজ্ঞেস করবে কে যেতে চায় কে যেতে চায় না। আমাকে যদি কখনও নির্বাচন করে এবং আমাকে জিজ্ঞেস করে আমি যাব কি-না তখন উনাদের সঙ্গে এই বিষয় নিয়ে আলোচনা করব।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com