লালবাজারে ১০০ কেজির বাঘাড় মাছ, দাম ২ লাখ টাকা

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

লালবাজারে ১০০ কেজির বাঘাড় মাছ, দাম ২ লাখ টাকা

সিলেটের লালবাজার মৎস্য আড়তে বিক্রির জন্য উঠেছে ১০০ কেজির বাঘাড় মাছ। বৃহস্পতিবার ভোরে মাছটি সিলেটের বিয়ানীবাজার থেকে নিয়ে এলে সেটি বিক্রির জন্য কিনে নেন মৎস্য ব্যবসায়ী আনোয়ার হোসেন।

সকালে মাছটি সিলেট নগরের লালবাজার মাছের আড়তে বিক্রির জন্য রাখা হয়। ১০০ কেজি ওজনের বাঘাড় মাছ বাজারে আনার খবর পেয়ে সকাল থেকে বাজারে ভিড় জমান অনেকে। মাছ বিক্রেতা মাছটির দাম হাঁকছেন দুই লাখ টাকা।

মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, বুধবার গভীর রাতে সিলেটের বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে ধরা পড়ে বাঘাড় মাছটি। পরে আজ ভোরে বিক্রির জন্য সিলেটের লালবাজারে নিয়ে এলে মাছটি তিনি কিনে নেন। জানালেন, মাছটি অনেকেই কিনতে চাইছেন। কিন্তু চাহিদামতো দাম পাচ্ছেন না। আস্ত বিক্রি করতে না পারলে মাছটি কেটে ভাগা হিসেবে বিক্রি করবেন বলে জানালেন তিন।

বৃহস্পতিবার দুপুরে বাজারে গিয়ে দেখা যায়, বাঘাড় মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় জমিয়েছেন। অনেকে মাছের দাম জেনে নিচ্ছেন। উৎসুক অনেকে কেজি দরে কেনার আগ্রহ জানিয়ে মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেনের ফোন নম্বর সংগ্রহ করে রাখছেন।

বাঘাড় মাছ দেখতে আসা নগরের মেন্দিবাগ এলাকার বাসিন্দা রাজু আহমদ বলেন, ‘লালবাজার থেকে আগে কয়েকবার বাঘাড় মাছ কেজি দরে কিনেছি। মাছটি খেতে সুস্বাদু। আজকে বাজারে বাঘাড় আনা হয়েছে শুনে এসেছি। কেজি দরে বিক্রি হলে কেনার আগ্রহ আছে।’

লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক গোলজার আহমদ বলেন, বড় আকারের বাঘাড় মাছ লালবাজারে এর আগেও বিক্রি হয়েছে। আজ বিক্রির জন্য আনা মাছটির ওজন ১০০ কেজি। সিলেটের বিভিন্ন নদীতে প্রায়ই বড় আকারের বাঘাড় মাছ ধরা পড়ে। সেগুলো বিক্রি করতে লালবাজারে নিয়ে আসা হয়। এ ছাড়া সিলেটসহ আশপাশের এলাকাগুলোতে বড় আকারের মাছ পাওয়া গেলে এখানে আনার জন্য মৎস্যজীবীদের বলে রাখা আছে।

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com