শীঘ্রই সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু হবে

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

শীঘ্রই সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু হবে

শীঘ্রই সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, সিলেটের মত চট্টগ্রামের মানুষও সরাসরি ফ্লাইট চান। সকলের সুবিধার্থে সিলেট থেকে চট্টগ্রামে ফ্লাইট চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। সিলেটবাসীর সব দাবিদাওয়া পর্যায়ক্রমে পূরণের আশ্বাসও দেন তিনি।

রোববার বিকেলে নগরীর মির্জাজাঙ্গাল এলাকার একটি হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী মাহবুব আলী একথা বলেন।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট-লন্ডন-ম্যানচেস্টার রুটে সরাসরি ফ্লাইট চালু এবং এই ফ্লাইটে পণ্য আমদানি ও রপ্তানি কার্যক্রম সহজতর করার লক্ষে এই গোলটেবিলের আয়োজন করা হয়। সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত গোলটেবিলে সভাপতিত্ব করেন চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব। এতে সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন।

এতে মন্ত্রী আরও বলেন, সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রী সবসময় আন্তরিক। তিনি এ অঞ্চলের উন্নয়নে বিশেষ গুরুত্ব দেন।

গোলটেবিল বৈঠক শেষে ছাতক-ভোলাগঞ্জ রোপওয়ে নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ থেকে সুনামগঞ্জের ছাতক পর্যন্ত রেলওয়ে বিভাগের যে পরিত্যক্ত রোপওয়ে রয়েছে অচিরেই সেটি পর্যটন মন্ত্রণালয়ের অধীনে এনে পর্যটকদের জন্য দেশের প্রথম ক্যাবল কার চালুর উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, রোপওয়েটি আগে পাথর পরিবহনের কাজে লাগতো। এখন এই প্রজেক্ট বন্ধ রয়েছে। অচিরেই রেল মন্ত্রীর সাথে আলাপ করে এটাকে যাতে ট্যুরিজমের আওতায় এনে এঅঞ্চলের পর্যটন শিল্পটের কাজে লাগানো যায় সে বিষয়ে চেষ্টা করবো। প্রয়োজনে প্রধানমন্ত্রীর সাথেও বিষয়টি নিয়ে কথা বলবেন বলে জানান তিনি।

এই গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজিত সাহা, কাষ্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনীর, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহবুবুল আলম, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, সহ-সভাপতি তাহমিন আহমদ, ব্যবসায়ী মাহিউদ্দিন আহমদ সেলিম প্রমুখ।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com