কাশ্মীরিদের প্রধান সমর্থক মালয়েশিয়া

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

কাশ্মীরিদের প্রধান সমর্থক মালয়েশিয়া

পাকিস্তান শাসিত আজাদ-কাশ্মীরের প্রেসিডেন্ট সরদার মাসুদ খান বলেছেন, মালয়েশিয়া কাশ্মীরিদের প্রধান সমর্থক। দক্ষিণপূর্ব এশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ কাশ্মীরিদের সংগ্রামকে পুরোপুরি সমর্থন করছেন।

শনিবার মালয়েশিয়া সফরকালে আজাদ কাশ্মীরের প্রেসিডেন্ট এসব কথা বলেন। খবর ইয়েনি শাফাকের।

মাসুদ খান মালয়েশিয়ার সংসদীয় দলকে বলেন, কাশ্মীরিদের ইচ্ছাকে দমন করা বৈশ্বিক রীতির একটি অংশ বলে মনে হয়। তবে এর প্রতিক্রিয়া বিশ্বব্যাপী হওয়া উচিত।

এক বিবৃতিতে বলা হয়, জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের প্রস্তাব অনুযায়ী কাশ্মীর ইস্যুতে যে কোনো আলোচনার শুরুর বিষয়ে মাসুদ খান শান্তিপূর্ণ ও কূটনৈতিক উপায়ে জম্মু ও কাশ্মীরের বিরোধের সমাধানের জন্য মালয়েশিয়ার দিকনির্দেশনা চেয়েছিলেন।

কাশ্মীরিদের সমর্থন ও জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের প্রস্তাবগুলো বাস্তবায়নের আহ্বান জানানোর জন্য প্রেসিডেন্ট মাসুদ খান মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদকে ধন্যবাদ জানান।

তিনি মালয়েশিয়া সফরের সময় দেশটির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছিলেন; ওই সময় বলেন, কাশ্মীরিরা জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল কর্তৃক স্বীকৃত ও তাদের প্রতিশ্রুতিবদ্ধ অধিকার চায়।

গত বছর জাতিসংঘের ভাষণে জম্মু-কাশ্মীরকে অধিগ্রহণ করায় ভারতের সমালোচনা করেন মাহাথির মোহাম্মদ। এর পরেই মালয়েশিয়ার পাম আমদানিতে নিষেধাজ্ঞা জারি করে দিল্লি।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com