শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে গেল দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে গেল দক্ষিণ আফ্রিকা

জিতলেই ট্রফি নিশ্চিত। এমন সহজ সমীকরণের ম্যাচে লড়াই করেও হেরে গেল দক্ষিণ আফ্রিকা। রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ২ রানে জিতে সিরিজে ১-১ সমতায় ফেরে ইংল্যান্ড।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও এমন টানটান উত্তেজনাকর ম্যাচে ১ রানে জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু দ্বিতীয় ম্যাচে ২০৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে তীরে গিয়ে তরী ডুবায় স্বাগতিকরা।

শনিবার দক্ষিণ আফ্রিকার ডারবানের কিংসমেডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক কুইন্টন ডি কক। প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৫.৩ ওভারে ৪ উইকেটে ১২৭ রান করা ইংল্যান্ড শেষ ২৭ বলে সংগ্রহ করে ৭৭ রান।

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান মঈন আলী। ইংল্যান্ডের এ তারকা অলরাউন্ডার আফ্রিকান বোলারদের তুলোধুনে করে ছাড়েন। মাত্র ১১ বল খেলে ৪টি ছক্কা আর ৩টি চারের সাহায্যে ৩৯ রান করে দলীয় ১৮তম ওভারে সাজঘরে ফেরেন। তার ব্যাটিং ঝড়ে ২০ ওভারে ৫ উইকেটে ২০৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ইংলিশরা।

জবাবে ব্যাটিংয়ে নেমে ১৮ ওভারে ৫ উইকেটে ১৭৯ রান করে জয়ের পথেই ছিল দক্ষিণ আফ্রিকা। শেষ ১২ বলে প্রয়োজন ছিল ২৬ রান। উইকেটে ছিলেন ৪২ রান করা ভেন দার ডুসেন। ১৯তম ওভারে ১১ রান খরচ করেন ক্রিস জর্ডান। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৫ রান।

টম কুরানের প্রথম বলে ডট খেলেন ডুয়াইন পিটোরিয়াস, এরপর দ্বিতীয় বলে ছক্কা, তৃতীয় বলে চার হাঁকানোর পর চতুর্থ বলে ডাবল রান নেন তিনি। জয়ের জন্য শেষ দুই বলে প্রয়োজন ছিল মাত্র ৩ রান। পরপর দুই বলে পিটোরিয়াস ও নতুন ব্যাটসম্যান বিজোর পুরটিনকে আউট করে নিশ্চিত হেরে যাওয়া ম্যাচে জয় ছিনিয়ে নেন ২৪ বছর বয়সী তরুণ পেসার টম কুরান।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড: ২০ ওভারে ২০৪/৭ (বেন স্টোকস ৪৭, জেসন রয় ৪০, মঈন আলী ৩৯, জনি বেয়ারস্টো ৩৫; লুঙ্গি এনডিগি ৩/৪৮)।

দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ২০২/৭ (কুইন্টন ডি কক ৬৫, ভেন দার ডুসেন ৪৩*, ভাবুমা ৩১, পিটোরিয়াস ২৫)।

ফল: ইংল্যান্ড ২ রানে জয়ী।

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com