যানজট মুক্ত নবীগঞ্জ গড়তে অভিযান অব্যাহত

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

যানজট মুক্ত নবীগঞ্জ গড়তে অভিযান অব্যাহত

হবিগঞ্জের নবীগঞ্জকে যানজট মুক্ত করে আধুনিক শহর গড়ে তুলতে উপজেলা প্রশাসন ও পৌর পরিষদের যৌথ উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী অভিযানে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের সামনের অংশ উচ্ছেদ করা হয়।

কোনও দোকানদার ড্রেনের উপর বা দোকানের সামনে মালামাল বিক্রি করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে বলেও জানানো হয়।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী।

অভিযানে নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন। এছাড়াও যত্রতত্র স্থানে অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট, দোকানের সামনে রাস্তায় রাখা অতিরিক্ত জায়গা দখলমুক্ত করেন।

এ সময় অবৈধভাবে সড়কের উপর পার্কিং করার দায়ে ৩টি ট্রাক্টরকে ৫ হাজার করে ১৫ হাজার টাকা ও একটি সিএনজি অটোরিকশার চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কোনও ট্রাক্টর শহরে প্রবেশ করতে পারবে না এবং ট্রাক কোনও মালামাল লোড-আনলোড করতে পারবে না বলেও জানান ইউএনও।

এ সময় নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, যানজটমুক্ত করে নবীগঞ্জ শহরকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে অভিযান অব্যাহত থাকবে। কোনও অবস্থাতেই রাস্তায় কাউকে দোকানপাট বসাতে দেয়া হবে না।

নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী জানান, যানজটমুক্ত মডেল শহর গড়ে তুলতে উচ্ছেদ অভিযানে সকল ব্যবসায়ীসহ সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা প্রয়োজন।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com