সাগরদিঘীরপার থেকে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

সাগরদিঘীরপার থেকে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

সিলেট নগরী থেকে শাফায়েত আহমেদ চৌধুরী নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল ইসলাম ও আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-২ (র‍্যাব)।

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাত ১০টায় সিলেট নগরের সাগরদিঘীরপার এলাকার মণিপুরীপাড়াস্থ সৈয়দপুরি গলির নিজ বাসা থেকে তাকে আটক করা হয় বলে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া।

আটক শাফায়েত আহমেদ চৌধুরী জকিগঞ্জ উপজেলার গণিপুর গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা কাওছার আহমদ চৌধুরীর ছেলে ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ২য় বর্ষের ছাত্র।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৯ জানুয়ারি রাজধানী ঢাকায় নিষিদ্ধ-ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল ইসলাম ও আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য তিন জঙ্গিকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২। তাদের জবানবন্দিতে উঠে আসে সিলেটের এক তরুণের নাম। ঢাকার তিন জঙ্গির কাছ থেকে তথ্য পাওয়ার পর থেকেই শাফায়েতকে নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক দল।

পরে রাত ১০টায় দিকে বাসার ভেতর থেকে আটক করা হয় শাফায়েতকে। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ১৫টি জেহাদি বই, জঙ্গিদের ট্রেনিং ম্যানুয়াল, পাসপোর্ট, একটি মোবাইল, ল্যাপটপসহ বিভিন্ন ধরণের উস্কানিমূলক লিফলেট। এছাড়া তার ল্যাপটপ ও মোবাইল তল্লাশি করে জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার সরাসরি প্রমাণ পাওয়া গেছে বলেও পুলিশ জানায়।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া জানান, আটককৃত শাফায়েত আহমেদ চৌধুরীকে রাতেই ঢাকায় নিয়ে গেছে র‌্যাব।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com