দুর্নীতির দায়ে দেশের অর্ধেক ট্রাফিক পুলিশ গ্রেফতার

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

দুর্নীতির দায়ে দেশের অর্ধেক ট্রাফিক পুলিশ গ্রেফতার

দক্ষিণ ইউরোপের দ্বীপরাষ্ট্র মাল্টার অর্ধেকের বেশি ট্রাফিক পুলিশকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

ভুয়া অতিরিক্ত কর্মঘণ্টা বা ওভারটাইম, সরকারি জ্বালানি তেল ব্যক্তিগত গাড়িতে ব্যবহারসহ একাধিক অভিযোগে মঙ্গলবার তাদের গ্রেফতার করা হয়। বুধবার আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে এ খবর উঠে এসেছে বলে নিউইয়র্ক টাইমস জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, মাল্টার ট্রাফিক পুলিশ ইউনিটের সদস্য সংখ্যা ৫০। তাদের মধ্যে ৩০ জন তিন বছরে শত শত ঘণ্টার ওভারটাইম কাগজে-কলমে দেখিয়েছেন। বাস্তবে তারা ওই সময় কোনো দায়িত্ব পালন করেননি। মাল্টা পুলিশের ইকোনমিক ক্রাইমস ইউনিট তাদের জিজ্ঞাসাবাদ করছে।

কয়েকজন কর্মকর্তা সরকারি কাজের জন্য দেয়া জ্বালানি তেল ব্যক্তিগত গাড়িতে ব্যবহার করেছেন। অর্ধেকের বেশি কর্মকর্তাকে গ্রেফতারের কারণে মঙ্গলবার সকালে সড়কে ট্রাফিক পুলিশের সংখ্যা কমে যায়। তাই দায়িত্ব পালনের জন্য সাবেক ট্রাফিক পুলিশদের তলব করা হয়।

প্রধানমন্ত্রী রবার্ট আবেলা বলেছেন, এটা ভালো যে পুলিশ নিজেই তার লোকবলের বিরুদ্ধে তদন্ত করছে।

তিনি বলেন, ‘এটা নিশ্চিত করছে যে আমাদের কার্যক্ষমে পুলিশ বাহিনী রয়েছে। এসব তদন্ত যদি অভিযুক্তদের আদালত পর্যন্ত নিয়ে যাওয়ার বা তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয় তাহলে সেটাই হবে।’

ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে ছোট দেশ মাল্টায় সম্প্রতি রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি, স্বজনপ্রীতি ও আর্থিক কেলেঙ্কারির অভিযোগ আসতে শুরু করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com