সিলেটে বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি সিলেট চেম্বারের আহবান

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

সিলেটে বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি সিলেট চেম্বারের আহবান

সোমবার সন্ধ্যায় চেম্বার বোর্ড রুমে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য থেকে আগত ব্রিটিশ বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশন, লন্ডনের প্রতিনিধিদলের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব এর সভাপতিত্বে সভায় বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন লন্ডনের প্রেসিডেন্ট সাবেক সংসদ সদস্য মাকসুদ ইবনে আজিজ (লামা) বলেন, বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। সেই সাথে আমরা নতুন প্রজন্মের প্রবাসীদের দেশীয় সংস্কৃতি ও দেশে বিনিয়োগে উদ্বুদ্ধ করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

তিনি বলেন, প্রবাসীরা দেশে আসার সময় বাংলাদেশ বিমানের টিকেট সহজে পান না, তাই বিমানের টিকেট ব্যবস্থাপনা আরো উন্নত করা প্রয়োজন। এছাড়াও সিলেট থেকে লন্ডন যাওয়ার সময় সিলেট ও ঢাকায় দুইবার ইমিগ্রেশন চেকিং এর সম্মুখীন হতে হয়। যার ফলে অনেক সময় নষ্ট হয়। তিনি এবিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য চেম্বার নেতৃবৃন্দকে অনুরোধ জানান। তিনি প্রবাসীদের দেশে বিনিয়োগ ত্বরান্বিত করার জন্য প্রাতিষ্ঠানিক সেবার মান উন্নয়ন ও বিনিয়োগের ক্ষেত্রে বিরাজমান প্রতিবন্ধকতা সমূহ দূর করার দাবী জানান। তিনি সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, বর্তমান সরকার দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টিতে সক্ষম হয়েছেন। বিশেষ করে প্রবাসীদেরকে বিনিয়োগে সর্বাত্মক সহযোগিতা দিতে সরকার বদ্ধ পরিকর। তিনি সিলেটে নির্মাণাধীন হাইটেক পার্কে বিনিয়োগের জন্য প্রবাসীদের আহবান জানান। তিনি উল্লেখ করেন, প্রবাসীদের সুবিধার্থে সরকার সম্প্রতি সিলেট-লন্ডন-ম্যানচেস্টার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু করেছেন। যার মাধ্যমে যাত্রী পরিবহন সহ রপ্তানি খাত দারুণভাবে উপকৃত হবে। তিনি প্রবাসীদের সমস্যাবলী নিরসনে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্য্যরে কল্যাণে সিলেট পর্যটন খাতে অত্যন্ত সম্ভাবনাময় অঞ্চল। সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য্য, নয়নাভিরাম চা-বাগান, হাওড় ও জলপ্রপাত দেশী-বিদেশী পর্যটকদের দারুণভাবে আকর্ষণ করে। এখাতে প্রবাসীদের যেকোন পরিকল্পিত বিনিয়োগ লাভজনক হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি সিলেটের পর্যটন, শিক্ষা, আইটি ও শিল্প খাতে বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ব্রিটিশ বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশনের এসিসটেন্ট সেক্রেটারী মোহাম্মদ সামুন, মৌলভীবাজার জেলা কমিটির প্রেসিডেন্ট এডভোকেট মোঃ আবু তাহের, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক পিন্টু চক্রবর্তী, হুমায়ুন আহমদ, প্রতিনিধিদলের সদস্য শাকিল আহমেদ, শাহেল চৌধুরী প্রমুখ।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com