বইমেলায় তরুণ লেখক আল আমিনের দুটি গ্রন্থ

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২০

বইমেলায় তরুণ লেখক আল আমিনের দুটি গ্রন্থ

স্টাফ রিপোর্ট:

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হতে হচ্ছে তরুণ ও প্রতিশ্রুতিশীল কবি ও লেখক আল-আমিন’র প্রবন্ধগ্রন্থ বাংলাদেশ সরকার  রাজনীতির  উপন্যাস ‘শ্রাবণ বিকেল তুমি’ তরুণ কথাসাহিত্যিক ও প্রবন্ধকার আল-আমিন’র প্রবন্ধ গ্রন্থ ‘বাংলাদেশ সরকার ও রাজনীতি’ এবং উপন্যাস ‘শ্রাবণবিকেল তুমি’ গ্রন্থ দুটি একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে। ‘বাংলাদেশ সরকার ও রাজনীতি’ গ্রন্থটিতে বাংলাদেশের বর্তমান সমসাময়িক রাজনীতি উপর ১৩ টি প্রবন্ধ রয়েছে এবং ‘শ্রাবণবিকেল তুমি’ উপন্যাসে তরুন কথাসাহিত্যিক আল-আমিন একটি রোমান্টিক প্রেমের গল্প নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন। তিনি এই উপন্যাসে একটি কিশোরী মেয়ের প্রথম প্রেমের গল্প খুব আহ্লাদী করে শুরু করে উপন্যাসের বৈশিষ্ট্য ও সার্রমম বজায় রেখে সফলভাবে শেষ করতে সক্ষম হয়েছেন। ‘বাংলাদেশ সরকার ও রাজনীতি’ প্রবন্ধ গ্রন্থটি ইউনিভার্সেল পাবলিকেশন এবং ‘শ্রাবণবিকেল তুমি’ হাকালুকি প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে।বই দুটি একুশে বইমেলায় পাওয়া যায়। তরুণ কথাসাহিত্যিক আল-আমিন সিলেট এম সি কলেজ থেকে অর্থনীতিতে অর্নাস এবং একই বিষয়ে মাষ্টার্স শেষ করে বর্তমানে সিলেট ল কলেজে আইন বিষয়ে অধ্যয়নত আছেন। তিনি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার ক্যাম্পেরঘাট গ্রামে সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহন করেন। বর্তমানে তিনি পরিবারের অন্যান্য সদ্যসদের সঙ্গে সিলেটে বসবাস করছেন।

বই সম্পর্কে লেখক বলেন,দেশকে ভালবাসা মানুষের জন্মগত প্রবৃত্তি। মুখে নয়, দেশকে ভালোবাসতে হবে অন্তর দিয়ে।দেশকে ভালোবাসাই সবার মনে জাগ্রত হওয়া উচিত। তাই তো!

যারা আমার পাঠক, যারা আমার বই পড়েন এবং স্বাচ্ছন্দবোধ করেন, তাদের কাছে আমি নতুন কিছু দেয়ার চেষ্টা করেছি। মূলতজাতিরজনক বঙ্গবন্ধুকে দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়েই এই বইটি লিখেছি তিনি বলেন, আমরা কেন যেন অস্থির। এই অস্থির সময়ে আমাদের চারিদিকে এত জটিলতা। মাঝে মাঝে মনে হয় আমরা বিপন্ন। এই বিপন্নতা থেকে মানুষের মধ্যে যে ফিলিংস আসে, যে বোধটা আসে, সেটাই  আমার বইয়ে তুলে ধরার চেষ্টা করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com