ছাতকে সরকারী ভূমিতে উচ্ছেদ অভিযান, দুপক্ষের সংঘর্ষে আহত ৫

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০

ছাতকে সরকারী ভূমিতে উচ্ছেদ অভিযান, দুপক্ষের সংঘর্ষে আহত ৫

সুনামগঞ্জের ছাতকে সরকারী খাস ভূমিতে নির্মিত দোকান কোটা উচ্ছেদ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ৫ ব্যক্তি আহত হয়েছেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের বিলপাড় গ্রামে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিলপাড় গ্রামের মসজিদ সংলগ্ন জামালখালি খালে তীরে মসজিদের উন্নয়নের নামে সরকারী খাস ভূমিতে দোকান কোটা নির্মাণ করে গ্রামের আবু তাহের পক্ষ। এ নিয়ে গত কয়েকদিন ধরে পক্ষে-বিপক্ষে গ্রামের আবু তাহের ও আজম আলীর মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। খাস ভূমিতে নির্মিত দোকান কোটা উচ্ছেদের জন্য আজম আলী সহকারী কমিশনার (ভূমি) বরাবরে একটি লিখিত আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ভূমি অফিসের মাধ্যমে একটি সরজমিন তদন্ত শেষে সরকারী ভূমি দখলমুক্ত করতে এখানে উচ্ছেদ অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল।

বুধবার উচ্ছেদ অভিযান চলাকালে গ্রামের আজম আলী ও আবু তাহের পক্ষদ্বয়ের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত নির্মাণ শ্রমিক ফেরদৌস আহমদ বাবুল (৫০) ও সুমন মিয়াকে (৩০) ছাতক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে ছাতক থানার ওসি মোস্তফা কামাল জানান, উচ্ছেদ অভিযান চলাকালে গ্রামের দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ তাৎক্ষনিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল জানান, উচ্ছেদ অভিযানের সময় কিছু উত্তেজনা দেখা দিলেও কোন সমস্যা হয়নি। সরকারী ভূমি দখল মুক্ত করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com