আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না: রুমিন ফারহানা

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না: রুমিন ফারহানা

সরকার ও নির্বাচন কমিশনের সমালেচনা করে বিএনপির সংসদ সদস্য ব্যারিষ্টার রুমিন ফারহানা বলেছেন, এখন আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না। কারণ সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকায় সারাদেশে ভোটাররা নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন।

সোমবার জাতীয় সংসদে জরুরি জনগুরুত্বসম্পন্ন বিষয়ে মনোযোগ আকর্ষণনীয় নোটিশের উপর বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে বক্তৃতাকালে তিনি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ‘আমি ধারণা করছি এই নির্বাচন সুষ্ঠু হবে’ বলে মন্তব্য করায় কঠোর সমালোচনা করেন।

ব্যারিষ্টার রুমিন বলেন, নির্বাচন পরিচালনার সব দায়িত্ব নির্বাচন কমিশনের। এ বিষয়ে একটি দলের সাধারণ সম্পাদক ও মন্ত্রী কিভাবে আশ্বস্থ করেন, সেটা আমার মাথায় আসে না। ভোট সুষ্ঠু করার দায়িত্ব যখন তিনি নিচ্ছেন তার অর্থ কি? সরকারের নিয়ন্ত্রণাধীন দলীয় ক্যাডার ও প্রশাসন সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনকে সরকারের সাহায্য করা, ঐচ্ছিক কোনো বিষয় নয়। বরং সাংবিধানিক বাধ্যবাধকতা। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের সহযোগিতা করা সব নির্বাহী কর্তৃপক্ষের দায়িত্ব।

রুমিন ফারহানা বলেন, সিটি নির্বাচন নিয়ে সরকারের অবস্থান তিনি (ওবায়দুল কাদের) নিজেই স্পষ্ট করেছেন। বলেছেন, ‘সিটি কর্পোরেশনে হেরে গেলে সরকারের মাথার ওপর আকাশ ভেঙ্গে পড়বে না’। এর অর্থ দাঁড়ায়, জাতীয় নির্বাচনে হেরে গেলে মাথায় আকাশ ভেঙ্গে পড়ার বিষয় থাকে। তাই সে নির্বাচনে যেনতেনভাবে জিততে হয়।

তিনি আরও বলেন, সরকার সিটি কর্পোরেশনে সুষ্ঠু নির্বাচন দিয়ে সরকার বুঝাতে চায় দেশে গণতন্ত্র আছে। তাই আগামী পহেলা ফেব্রুয়ারি বিএনপির দুই প্রার্থী নির্বাচিত হলে অবাক হওয়ার কিছু নেই। তিনি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com