মাদকাসক্ত শিক্ষার্থীরা আবাসিক হলে থাকতে পারবে না: শাবি উপাচার্য

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

মাদকাসক্ত শিক্ষার্থীরা আবাসিক হলে থাকতে পারবে না: শাবি উপাচার্য

মাদকাসক্ত শিক্ষার্থীরা আবাসিক হলে থাকতে পারবে না বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সোমবার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শাহপরান হল ডাইনিং সংস্কারের পর উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, মাদকাসক্ত কোন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে থাকতে পারবে না। তাদেরকে এ বিশ্ববিদ্যালয়ের কোন স্থান দেয়া হবে না। মাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় সোচ্চার রয়েছে। নতুন বছরে মাদকাসক্ত কাউকে হলে ভর্তি হতে দেওয়া হবে না। এছাড়া কোন শিক্ষার্থীকে সন্দেহজনক মনে হলে তাকে মাদকাসক্তের পরীক্ষা করানো হবে।

তিনি বলেন, ‘২০১৯-২০ সেশনে নতুন শিক্ষার্থীদের ভর্তির সময় আমরাই প্রথম মাদকাসক্ত নির্ণয়ের জন্য ‘ডোপ টেস্ট’ চালু করেছি। যা সারাদেশ ব্যাপী ব্যাপক প্রশংসা পেয়েছে। আমরা চাই প্রত্যেকটি শিক্ষার্থী মাদক থেকে দূরে থাকুক। সবাইকে আমরা নজরদারিতে রাখছি। সবার সহযোগিতা পেলে আমরা ক্যাম্পাসকে মাদকমুক্ত করতে পারবো।’

তিনি আরও বলেন, ‘আগামী ৩-৪ বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ৮০ শতাংশ শিক্ষার্থীর আবাসন সুবিধা নিশ্চিত হবে।  পাশাপাশি আগামীতে বিশ্ববিদ্যালয়ের চলমান প্রকল্প বাস্তবায়ন হলে অবকাঠামোগত সার্বিক সমস্যার সমাধান হবে। আমরা সবাই মিলে কাজ করলে এগিয়ে যাবে আমাদের বিশ্ববিদ্যালয়। আমরা চাই শুধু বিজ্ঞান ও প্রযুক্তির দিক দিয়ে নয় বরং সার্বিক দিক দিয়ে শাবিপ্রবি হবে দেশের সেরা বিশ্ববিদ্যালয়।’

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান খানসহ বিভিন্ন দপ্তরের প্রধান, সহকারী প্রক্টর, শাহপরান হলের সহকারী প্রভোস্ট, কর্মকর্তা-কর্মচারী ও হলের আবাসিক শিক্ষার্থীরা।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com