সিলেটে লোটো’র ৮ম বর্ষপূর্তিতে অনন্য কার্যক্রম

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

সিলেটে লোটো’র ৮ম বর্ষপূর্তিতে অনন্য কার্যক্রম

ডেস্ক::

সম্প্রতি লোটো বাংলাদেশ ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে সামাজিক দায়-বদ্ধতার অংশ হিসেবে সিলেটের আলিয়া মাদ্রাসা সংলগ্ন খেলার মাঠে ‘লেটস্ ক্লিন আওয়ার সিটি, বিল্ড বেটার বাংলাদেশ’ শিরোনামে এক অভূতপূর্ব কার্যক্রম পরিচালনা করে। লোটো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর কাজী জামিল ইসলামের নেতৃত্বে লোটো বাংলাদেশের বিভিন্ন ডিপার্টমেন্টের শীর্ষ কর্মকর্তাসহ সিলেটের ৬টি লোটো আউটলেটের সকল কর্মকর্তা ও কর্মচারী এই কার্যক্রমে অংশগ্রহণ করেন। পরিবেশের পরিষ্কার-পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

সুস্থ থাকতে প্রতিদিনই নিয়মিত হালকা শারিরীক পরিশ্রম করাটা জরুরী। কাজের প্রয়োজনে একজন মানুষকে সারাদিন ছুটোছুটি করতে হয়। সুস্থ ও স্বাভাবিক থাকতে, নিজের যত্ন নিতে এবং জীবনকে পরিপূর্ণভাবে উপভোগ করতে যা দরকার, প্রতিটি মানুষের তা-ই বেছে নেয়া অত্যন্ত প্রয়োজন। সাথে প্রতিদিনের হালকা ব্যায়াম অথবা শরীরচর্চার জায়গাটিও হতে হবে পরিস্কার-পরিচ্ছন্ন। কারণ শরীর চর্চার সময় নিঃশ্বাসের সাথে একজন মানুষ যে পরিমাণ অক্সিজেন গ্রহণ করছেন, যা স্বাভাবিক সময়ের থেকে পরিমাণে অনেক বেশি, আর তা অবশ্যই হতে হবে বিশুদ্ধ। শুধু শরীর চর্চার সময়ই না, আপনি যেখানে বসবাস করছেন, যে রাস্তা দিয়ে আপনি হাটছেন, বা যেখানে খেলাধুলা করছেন, সেইসব জায়গারও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকাটা অত্যন্ত জরুরী।

লোটো বাংলাদেশের ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে এরই মধ্যে লোটো বেশ কিছু জনসচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়েছে। সম্প্রতি লোটো বাংলাদেশ, এর সামাজিক দায়-বদ্ধতার অংশ হিসেবে সিলেটের আলিয়া মাদ্রাসা সংলগ্ন খেলার মাঠে ‘লেটস্ ক্লিন আওয়ার সিটি, বিল্ড বেটার বাংলাদেশ’ শিরোনামে এক অভূতপূর্ব কার্যক্রম পরিচালনা করে। লোটো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর কাজী জামিল ইসলামের নেতৃত্বে লোটো বাংলাদেশের বিভিন্ন ডিপার্টমেন্টের শীর্ষ কর্মকর্তাসহ সিলেটের ৬টি লোটো আউটলেটের সকল কর্মকর্তা ও কর্মচারী এই কার্যক্রমে অংশগ্রহণ করেন। আলিয়া মাদ্রাসা সংলগ্ন খেলার মাঠে প্রতিদিন অগণিত মানুষ আসেন প্রাতঃভ্রমণ, হালকা শরীর চর্চা এবং খেলাধূলার উদ্দেশ্যে।

এছাড়ার প্রতিদিন বিকেলে সাধারণ মানুষ এই মাঠের আশে পাশে বেড়াতে আসেন তাদের প্রিয়জনের সাথে। চিপসের খালি প্যাকেট, প্লাস্টিক বোতলসহ আরো অনেক বর্জে ভরে যায় এই এলাকাটি। তাই সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে লোটো বাংলাদেশ আলিয়া মাদ্রাসা সংলগ্ন খেলার মাঠে এলাকায় এই কার্যক্রমটি পরিচালনা করে। শুধু মাদ্রাসা সংলগ্ন খেলার মাঠেই নয়, লোটো চায় দেশের প্রতিটি জেলার প্রতিটি জায়গার মানুষের মধ্যে এই মেসেজটি ছড়িয়ে দিতে। কারণ দেশের প্রতিটি মানুষ যার যার জায়গাটি পরিস্কার পরিচ্ছন্ন রাখলেই আমরা একটি পরিষ্কার এবং বিশুদ্ধ বাংলাদেশ আমাদের পরবর্তি প্রজন্মকে উপহার দিতে পারবো। লোটো বাংলাদেশের এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমটি সিলেটের স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। আলিয়া মাদ্রাসা সংলগ্ন খেলার মাঠে প্রাতঃভ্রমণকারীদের অনেকেই লোটো বাংলাদেশের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে স্বেচ্ছায় অংশগ্রহণ করেন।

বিশ্ব অন্যতম শীর্ষস্থানীয় স্পোর্টি লাইফস্টাইল ব্র্যান্ড লোটো ১১০টিরও বেশি দেশে এর কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশে লোটো স্পোর্ট ইতালিয়ার একমাত্র লাইসেন্সি- এক্সপ্রেস লেদার প্রডাক্টস লিমিটেড দেশজুড়ে ১৬০টিরও বেশি লোটো আউটলেটের মাধ্যমে নাম্বার ওয়ান ইতালিয়ান ব্র্যান্ড লোটো’র টেকনোলজি সমৃদ্ধ পণ্যসামগ্রী বাজারজাত ও বিক্রয় করে তরুণদের মাঝে দারুণ সমাদৃত হয়েছে। লোটো বাংলাদেশের ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে এরই মধ্যে সিলেট শহরের সকল আউটলেটে শুরু হয়েছে একটি বিশেষ ডিসকাউন্ট কুপন কার্যক্রম। কাস্টমার এখন ৫০০ টাকার কেনাকাটা করলেই পাবেন একটি ডিসকাউন্ট কুপন, যা দিয়ে তিনি পরবর্তিতে ৩০০০ টাকার কেনাকাটা করে ৫০০ টাকার ডিসকাউন্টটি উপভোগ করতে পারবেন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com