সুনামগঞ্জ জেলায় আইসিটি এম্বাসেডর হলেন মিলন

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

সুনামগঞ্জ জেলায় আইসিটি এম্বাসেডর হলেন মিলন

নিউজ ডেস্ক:
সুনামগঞ্জ জেলাস্থ দোয়ারাবাজার উপজেলার  সোনাপুর মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলন।
আইসিটি ডিভিশন কর্তৃক প্ররিচালিত a2i প্রজেক্ট এর আওতায় সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার ICT4E District Ambassador হওয়ার আগে তিনি অত্যন্ত দক্ষতার সহিত দায়িত্ব পালন করেন।
এমদাদুল হক মিলন। দোয়ারাবাজার উপজেলায় সোনাপুর মডেল উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারি শিক্ষক হিসেবে অল্প সময়ে বেশ সুনাম অর্জন করেছেন।এম্বাসেডর হওয়ার  বিষয়টি তিনি নিজে নিশ্চিত করেছেন।

জানাযায়,আইসিটি শিক্ষক হিসেবে নির্দিষ্ট শর্তপূরণ করলে এই এম্বাসেডরশিপ প্রদান করা হয়ে থাকে। সুনামগঞ্জ জেলায় মোট ২৯ জন এম্বাসেডর রয়েছেন । উল্লেখ্য মিলন, প্রাথমিক শিক্ষা মেরুয়াখলা সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে প্রাথমিক সমাপনী পরীক্ষায় প্রথম স্থান অর্নজ করে পাস করে। এরপর ধনপুর পাবলিক উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি ও সরকারি ডি.বি.ডি কলেজ হতে এইচ.এস.সি পাশ করে,
সিলেট ইন্টারন্যাশলনাল ইউনির্ভাসিটি হতে বি.এ অর্নাস সহ ইংরেজিতে মাষ্টার ডিগ্রী অর্জন করেন। তাঁর প্রথম কর্মজীবন শুরু করেন আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা ইংরেজি প্রভাষক হিসাবে। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত উক্ত পদে কর্মরত ছিলেন। পরে NTRCA এর মাধ্যমে সোনাপুর মডেল উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক হিসাবে যোগদান করেন।
সে ২০১৮ সালে বৃটিশ কাউন্সিলের ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড অর্জন করে। এটায় ছিল দোয়ারাবাজার উপজেলার প্রথম বৃটিশ কাউন্সিলের অ্যাওয়ার্ড।
এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠনের সাথে কাজ করছেন।এম্বাসেডর হওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন,

আধুনিক যুগ বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির যুগ। বিজ্ঞানের গৌরবময় ভূমিকার জন্যই বিশ্বসভ্যতা আজ উন্নতির শীর্ষে । বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া কোনো দেশ তার আর্থ-সামাজিক অবস্থার উন্নতি করতে পারে না। এই একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে বিশ্বের প্রায় সকল দেশই বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিকে উন্নয়নের প্রধান হাতিয়ার হিসাবে গ্রহণ করেছে। সেই লক্ষ্যে বর্তমান সরকার বাংলাদেশকে বিশ্বের সকল দেশের সাথে তাল মিলিয়ে যাওয়ার জন্য ‘ডিজিটাল বাংলাদেশ’-এর রূপকল্প ঘোষণা করেছে। ভিশন ২০২১ অনুযায়ী বাংলাদেশ একটি ডিজিটাল দেশ হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com