বাঘায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

বাঘায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সিলেটের গোলাপগঞ্জের বাঘা ইউনিয়নের লালনগর হেকিম আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্যায়বা ইয়াসমিনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ নিয়ে সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. জুবের আহমদ।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক ত্যায়বা ইয়াসমিন যোগদানের পর থেকে স্থানীয় কিছু প্রভাবশালী লোকের মদদে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতিসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়েছেন। তিনি সরকারি নীতিমালা না মেনে করে যাচ্ছেন একের পর এক নিয়ম বহির্ভূত কাজ। এনিয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সঙ্গে তার সম্পর্কও অবনতি হয়েছে।

তিনি কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যদের কাউকে পাত্তা না দিয়েই বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। এছাড়াও তিনি অবৈধভাবে টাকা লেনদেনের মাধ্যমে প্যারা শিক্ষক নিয়োগ, বিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠান দেখাইয়া অর্থ আত্মসাৎ এবং সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ সহ ছাড়পত্র গ্রহণকারীদের কাছ থেকে অবৈধভাবে টাকা আদায় করছেন বলে মো: জুবের আহমদ উল্লেখ করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আব্দুল খালিক জানান, প্রধান শিক্ষক ত্যায়বা ইয়াসমিন বিদ্যালয়ের বিভিন্ন বিষয় কমিটির সাথে সমন্বয় করে সিদ্ধান্ত গ্রহণ করছেন না। নিজের খেয়াল খুশি মত বিদ্যালয়ের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের সাথে প্রধান শিক্ষক জড়িত বলেও জানান তিনি।

বিদ্যালয়ের দাতা সদস্য জসিম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনিও প্রধান শিক্ষকের বিরুদ্ধে একই অভিযোগ করেন।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি জুবের আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি অভিযোগ দেওয়ায় প্রধান শিক্ষিকা আমায় বিভিন্ন ভাবে হুমকি ধামকি প্রদান করছেন। এই বিদ্যালয়টি থেকে অনিয়ম দূর করতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

এ ব্যাপারে প্রধান শিক্ষক ত্যায়বা ইয়াসমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি আগেও আমার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর মিথ্যা লিখিত অভিযোগ দিয়েছিলেন। এই অভিযোগ তদন্ত করে আমার বিরুদ্ধে কোন অভিযোগ প্রমাণিত হয়নি।

অভিযোগের বিষয়ে জেলা শিক্ষা অফিসার মো. বায়েজীদ খান সাংবাদিকদের জানান, লিখিত অভিযোগটি তদন্ত করে সত্যতা পাওয়া গেলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com