‘মধ্যপ্রাচ্যে অন্ধভাবে ইহুদিবাদী প্রকল্প বাস্তবায়ন করছেন ট্রাম্প’

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

‘মধ্যপ্রাচ্যে অন্ধভাবে ইহুদিবাদী প্রকল্প বাস্তবায়ন করছেন ট্রাম্প’

মধ্যপ্রাচ্যে অন্ধভাবে ইহুদিবাদী ইসরাইলি প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রোববার রাজধানী দামেস্কে আয়োজিত এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট বাশার আল আসাদের রাজনৈতিক ও সংবাদমাধ্যমবিষয়ক বিশেষ সহকারী বুথাইনা শাবান এ অভিযোগ করেন। খবর এএফপির।

অনুষ্ঠানে সোলাইমানি হত্যা প্রসঙ্গে ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ-এর একটি প্রতিবেদন উদ্ধৃত করেন বাশার আল আসাদের বিশেষ সহকারী বুসাইনা শাবান। ওই প্রতিবেদনে বলা হয়েছে কাসেম সোলাইমানিকে হত্যার আকাঙ্ক্ষার কথা আগেই ইসরাইলি কর্মকর্তাদের কাছে প্রকাশ করেছিলেন ট্রাম্প।

সোলাইমানি হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বুথাইনা শাবান বলেন, ‘আমরা এমন একটি পর্যায়ে পৌঁছেছি যেখানে ইহুদিবাদীদের ইচ্ছা অন্ধভাবে পূরণ করে চলেছেন ট্রাম্প।’

সোলাইমানি ও মুহান্দিসকে প্রতিরোধ আন্দোলনের কমান্ডার উল্লেখ করে তিনি বলেন, তাদের হত্যা করে এই অঞ্চলে বিপর্যয় সৃষ্টি করতে চেয়েছে জায়নবাদীরা। তবে এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে প্রতিরোধ আন্দোলন আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ইরানের অভিজাত আল-কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানিকে হত্যা অভিযানে ইসরাইল সহায়তা করেছে বলে খবর বেরিয়েছে।

নামপ্রকাশে অনিচ্ছুক কর্মকর্তাদের বরাতে এনবিসি নিউজ জানিয়েছে, গত ৩ জানুয়ারির এই অভিযানে গুরুত্বপূর্ণ গোয়েন্দা তথ্য দিয়ে সহায়তা করেছে ইসরাইল।

এছাড়া নিউইয়র্ক টাইমস জানিয়েছে, সোলাইমানি হত্যা অভিযান সামনে রেখে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে কথা বলেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।

যুক্তরাষ্ট্রের মিত্রদের মধ্যে একমাত্র এই ইহুদি রাষ্ট্রটিই এই হত্যাকাণ্ড সম্পর্কে জানতো বলে খবরে দাবি করা হয়েছে।

আর্কাইভ

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com