লেভেল প্লেয়িং ফিল্ড নেই, ইভিএম মানি না: খন্দকার মোশাররফ

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

লেভেল প্লেয়িং ফিল্ড নেই, ইভিএম মানি না: খন্দকার মোশাররফ

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। একই সঙ্গে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট না নিতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতিও আহ্বান জানান তিনি।

সোমবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ‘জনগণ যাতে নিজের হাতে নিজের ভোট দিতে পারে, সে জন্য ইভিএমের পরিবর্তে আমরা ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ চাই। ব্যালটের ভোটের ব্যবস্থা করতে নির্বাচন কমিশনকে আবারও আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আমরা যেটি প্রত্যাশা করেছিলাম যে, একটি নির্বাচনে জনগণের মতের প্রতিফলন ঘটাতে লেভেল প্লেয়িং ফিল্ড থাকতে হয়। কিন্তু এখন পর্যন্ত সরকার, নির্বাচন কমিশন বা প্রশাসনের পক্ষ থেকে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে কোনো পদক্ষেপ নেয়া হয়নি। আমরা রাস্তায় দেখছি নির্বাচনী আইনে লেখা আছে– দেয়ালে পোস্টার লাগানো যাবে না এবং রঙিন পোস্টার লাগানো যাবে না। অথচ আমরা এই দুই সিটি নির্বাচনে দেয়ালে দেয়ালে আওয়ামী লীগ প্রার্থীদের রঙিন পোস্টার দেখছি। এসবের বিরুদ্ধে নির্বাচন কমিশন কোনো পদক্ষেপ নিচ্ছে না। এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি।

বিএনপির প্রচারে আওয়ামী লীগ হামলা চালাচ্ছে অভিযোগ করে দলটির এই জ্যেষ্ঠ নেতা বলেন, আপনারা দেখছেন– আমাদের প্রচারাভিযানে যারা সরকারদলীয় প্রার্থী, তারা আমাদের বিভিন্ন প্রচারাভিযানে বাধা দিচ্ছেন। আমাদের বিভিন্ন কাউন্সিলরদের বাড়ি আক্রমণ করা হচ্ছে, তাদের ভয়ভীতি দেখানো হচ্ছে এবং প্রচারের মাইক ছিনতাই করা হচ্ছে। এটি খুবই দুঃখজনক।

গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির এ নির্বাচনে অংশ নিচ্ছে জানিয়ে মোশাররফ হোসেন বলেন, জনগণ যদি সুষ্ঠুভাবে নিরপেক্ষভাবে এবং ভয়মুক্তভাবে ভোট দিতে পারে আমাদের দৃঢ় বিশ্বাস উভয় মেয়র এবং কাউন্সিলররা বিপুল ভোটে জয়ী হবে। আমরা গণতন্ত্র পুনরুদ্ধার, খালেদা জিয়ার মুক্তি এবং জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছি।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com