বিসিসিআই’র সিএসি সদস্য হচ্ছেন গম্ভীর

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

বিসিসিআই’র সিএসি সদস্য হচ্ছেন গম্ভীর

ভারতীয় বোর্ডের (বিসিসিআই)ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) সদস্য হচ্ছেন বিশ্বকাপজয়ী দুই তারকা মদন লাল ও গৌতম গম্ভীর। কিংবদন্তি কপিল দেব, অংশুমান গায়েকোয়াড়দের উত্তরসূরি হিসেবে আগামী ৪ বছর এ দায়িত্ব পালন করবেন তারা।

১৯৮৩ সালে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জেতে ভারত। ওই জয়ে বড় ভূমিকা রাখেন মদন। আর ২০১১ সালে দ্বিতীয়বার ওডিআই বিশ্বকাপ জেতে তারা। সেবার টিম ইন্ডিয়ার হাতে শিরোপা ওঠার নেপথ্য নায়ক ছিলেন গম্ভীর।এবার ক্রিকেট প্রশাসক হিসেবে তারা কতটা সফল হন তাই দেখার।

এর আগে সিএসির সদস্য ছিলেন ‘৮৩ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অধিনায়ক কপিল এবং সাবেক কোচ অংশুমান। স্বার্থ সংঘাতের অভিযোগ ওঠায় মেয়াদ শেষ হওয়ার আগেই সরে গেছেন তারা।

এরও আগে ওই কমিটির সদস্য ছিলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার, বিসিসিআই’র বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং ভেরি ভেরি স্পেশাল ভিভিএস লক্ষ্মণ। কিন্তু সুপ্রিম কোর্ট মনোনীত বিচারপতি লোধা প্যানেলের তৈরি সংবিধান অনুযায়ী, ওই ৩ মহারথীর বিরুদ্ধেও স্বার্থ সংঘাতের অভিযোগ ওঠে।

মূলত, ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নির্বাচন করে এ কমিটি। তবে এর সদস্য হলে স্বার্থ সংঘাত সংক্রান্ত বিষয়টি কীভাবে দেখবেন, তা নিয়ে এখনই কথা বলতে রাজি নন মদন ও গম্ভীর।

এনডিটিভি জানিয়েছে, তাদের সঙ্গে ওই কমিটির সদস্য হতে পারেন ভারতের সাবেক নারী ক্রিকেটার সুলক্ষ্মণা নায়েক। দেশের হয়ে ২টি টেস্ট এবং ৪৬টি ওয়ানডে খেলেন তিনি।

বিশ্বস্ত সূত্র জানিয়েছেন, এ ক্রিকেট উপদেষ্টা কমিটি ভারতীয় দলের নতুন নির্বাচকদের নিয়োগ দেবেন। ইতিমধ্যে এমএসকে প্রসাদ নেতৃত্বাধীন বিসিসিআই’র বর্তমান নির্বাচক কমিটির মেয়াদ শেষ হয়েছে। জাতীয় দলের নতুন প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন দেশটির সাবেক ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার। শেষ অব্দি তিনি হতে পারেন কি না-তাই দেখার অপেক্ষা।

তথ্যসূত্র: এনডিটিভি

আর্কাইভ

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com