আজাদ কাশ্মীর নিয়ে ভারতীয় সেনাপ্রধানের বক্তব্যে কংগ্রেস নেতার হুশিয়ারি

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

আজাদ কাশ্মীর নিয়ে ভারতীয় সেনাপ্রধানের বক্তব্যে কংগ্রেস নেতার হুশিয়ারি

পাক অধিকৃত আজাদ কাশ্মীর নিয়ে সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাবানকে কথা কম কাজ বেশি করতে হুশিয়ারি দিয়েছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

আজাদ কাশ্মীর নিয়ে সেনাপ্রধানের বিবৃতির দুই দিন পর রোববার বিকালে টুইট বার্তায় এসব কথা বলেন তিনি। এর আগে এনডিটিভির এক সাক্ষাৎকারে জেনারেল মনোজ মুকুন্দ নারাবানে বলেন, পাক অধিকৃত কাশ্মীরে বড় অভিযানের জন্য প্রস্তত সেনাবাহিনী এবং সেটা সরকারের আদেশ হওয়া উচিত। এর দুইদিন পরেই এমন মন্তব্য করলেন বহরমপুরের সংসদ সদস্য।

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে টুইটে কংগ্রেস নেতা তার দলের ১৯৯৪ সালে নেওয়া সংসদীয় প্রস্তাব অপ্রীতিকর স্মৃতি তৈরি করেছে বলেও উল্লেখ করেন।

অধীর চৌধুরী টুইটে বলেন, ১৯৯৪ সালে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সর্বসম্মত প্রস্তাব নিয়েছে সংসদ। পদক্ষেপ করা এবং নির্দেশ দেয়া সরকারের দায়বদ্ধতা। পাক অধিকৃত কাশ্মীর নিয়ে যদি আপনি সত্যিই এত ইচ্ছুক হন, আমি বলব, আপনি ভারতের প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষাবাহিনীর প্রধানের সঙ্গে আলোচনা করুন।

এর আগে সেনাপ্রধানের দায়িত্ব নেয়ার কিছুক্ষণ পরেই এনডিটিভিকে মনোজ মুকুন্দ নারাবানে বলেন, পাক অধিকৃত কাশ্মীর নিয়ে অনেক পরিকল্পনা রয়েছে বাহিনীর। যে কোনো পদক্ষেপ গ্রহণ করতে প্রস্তুত।

সেনাপ্রধানের দায়িত্ব নেওয়ার পর থেকেই পাকিস্তানের বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছেন মনোজ মুকুন্দ নারবানে।

এর আগে গতমাসে, সন্ত্রাসবাদে মদদ দেয়ার অভিযোগেপাকিস্তানকে চরম বার্তা দেন সেনাপ্রধান। তিনি বলেন, সন্ত্রাসবাদের আঁতুরঘরে এগিয়ে গিয়ে হানা দেয়ার অধিকার রয়েছে আমাদের।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com