‘আজাদ কাপে’ ঢাকা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ক্ষণগণনা অনুষ্ঠান!

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২০

‘আজাদ কাপে’ ঢাকা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ক্ষণগণনা অনুষ্ঠান!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে এবার। এ লক্ষ্যে শুক্রবার (১‌০ ডিসেম্বর) শুরু হয় ক্ষণগণণা অনুষ্ঠান। বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনের এই দিনটিতে সিলেটেও ক্ষণগণনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিলেট নগরীর তিনটি মোড়ে বসানো হয় ক্ষণগণনার যন্ত্র। তবে র্মূল অনুষ্ঠানের আয়োজন করা হয় নগরীর টিলাগড়ে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ চত্বরে। এ আয়োজন করে সিলেট জেলা প্রশাসন।

টিলাগড়ের ওই চত্বরে গত ক’দিন ধরেই চলছে স্থানীয় কাউন্সিল আজাদুর রহমান আজাদের নামে ‌’কাউন্সিলর আজাদ কাপ ফুটসাল টুর্নামেন্ট’। শুক্রবার ক্ষণগণনার অনুষ্ঠান চলাকালেও পুরো চত্বর ঢাকা ছিলো ফুটসাল টুর্নামেন্টের ব্যানার-প্ল্যাকার্ডে। পুরো মাঠে জাতীর জনকের অনুষ্ঠানের চেয়ে বেশি চোখে পড়ে কাউন্সিলরের নামে টুর্নামেন্টের ব্যানার ফেস্টুন। প্রবেশ পথ থেকে শুরু করে মূল মঞ্চ সর্বত্রই আজাদ কাপের দৃষ্টিকটু প্রচারণার ছড়াছড়ি। যে মঞ্চে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে তার উপর লাগানো হয়েছে কালো কাপড়। কারণ হিসেবে জানা গেল, কালো কাপড় দিয়ে আজাদের কাপ নাম ঢাকা হয়েছে। মূল মঞ্চের উপরে উড়ছে দুটি বড় গ্যাস বেলুন। এই বলুনগুলোও ক্ষণগণণা অনুষ্ঠানের নয়, আজাদের কাপের। মাঠের বাইরে থেকে দেখে বুঝার উপায় নেই বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ক্ষণগণণা অনু্ঠানের আয়োজন চলছে এখানে।

আজাদ কাপের প্রচারণায় ঢাকা পড়া এই মাঠেই বেলা ৩টা থেকে শুরু হয় ক্ষণগণণা অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। প্রথমে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা ৫টায় শুরু হয় মূল অনুষ্ঠান। এতে সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার লোকজন অংশ নেন।

ওই অনুষ্ঠান দেখতে আসা নগরীর মদন মোহন কলেজের শিক্ষার্থী সাফায়েত আহমদ বলেন, সড়ক থেকে দেখলে মনে হয় এই মাঠে আজাদ কাপের খেলা চলছে। পুরো মাঠ এই টুর্নামেন্টের ব্যানার-ফেস্টুনে ঢাকা। এখানে যে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ক্ষণগণনা অনুষ্ঠান চলছে তা বাইরে থেকে দেখা বুঝার উপায় নেই।

এ ব্যাপারে সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইমলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com