সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২০

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

বঙ্গবন্ধু জন্ম না হলে বাঙালি জাতির
নির্দিষ্ট মানচিত্র তৈরি হতো না

স্টাফ রিপোর্ট:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ, প্রত্যাবর্তন দিবসে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মুজিবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধন করা হয়েছে। গতকাল সিলেট নগরীর চৌহাট্রাস্থ অস্থায়ী ক্যাম্পাসে এ মুর‌্যাল উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা.মোর্শেদ আহমদ চৌধুরী। উদ্বোধন কালে তিনি বলেন,আমরা আনন্দিত ও পুলকিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস মুজিববর্ষ উপলক্ষ্যে আমরা অস্থায়ী ক্যাম্পাসে এই মহান নেতার প্রতিকৃতি স্থাপন করতে পেরেছি।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আমরা সার্বভৌম বাংলাদেশ পেতাম না। বাঙালি জাতির নির্দিষ্ট মানচিত্রও তৈরি হতো না। আজকে আমরা বাংলাদেশ পরিচয়ে বিদেশের দূতাবাসে, জাতি পরিচয়ে কর্মযজ্ঞ চালাতে পারতাম না। তাই বঙ্গবন্ধুর এ ঋণ কোনো দিন শোধ করার নয়। বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধনের পর তাঁর প্রতিকৃতিতে উপাচার্য্যর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে এক একমিনিট নিরবতা পালন করে মোনাজাত অনুষ্ঠিত হয়।
এসময় অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান,মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ, সাবেক সাংসদ জেবুননেছা হক, সিলেট জেলা মহিলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা, মেডিকেল বিশ্¦বিদ্যালয়ের পরিচালক মো.নইমুল ইসলাম,সহকারী পরিচালক,গোলাম সারওয়ার, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বেলাল উদ্দিন চৌ. সহকারী কলেজ পরিদর্শক মাইদুল ইসলাম প্রমুখ।
উপাচার্য্য অধ্যাপক ডা.মোর্শেদ আহমদ চৌধুরী আরো বলেন, সারাদেশে শেখ হাসিনার নেতৃত্বে যত উন্নয়ন হয়েছে, উন্নয়ন সবার সামনে আজ দৃশ্যমান। বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং স্বাধীনতা একই সূত্রে গাথা তিনটি শব্দ। এই তিনটি শব্দ অবিচ্ছেদ্য এমন এক সত্তা যা বাঙালি জাতির অস্তিত্ব। বঙ্গবন্ধু জন্ম না নিলে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টি হতো না। বঙ্গবন্ধুর আজীবন সংগ্রাম ছিল বাঙালির মুক্তি আর গৌরবময় পরিচয় প্রতিষ্ঠা। প্রসঙ্গত ডা. মোর্শেদ আহমদ চৌধুরী সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ থাকাকালে কলেজ ক্যাম্পাসেও বঙ্গবন্ধুর বিশাল ম্যুরাল স্থাপন করেছিলেন। যা সিলেটবাসীর কাছে প্রশংসিত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com