‘ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড’র স্বীকৃতি পেলো শাবি

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২০

‘ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড’র স্বীকৃতি পেলো শাবি

দেশের সেরা ‘ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড’ এর স্বীকৃতি পেলো সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবি)। এর আগে ২০১৭ সালে ‘ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড’ পেয়েছিলো এ বিশ্ববিদ্যালয়।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে উপাচার্য সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতকালে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, শাবি ক্যাম্পাসকে ডিজিটাল করার ঘোষণা দিয়েছিলাম সেই লক্ষ্য পূরণে আমরা কাজ করেছি। যার ফলে আমরা এই অ্যাওয়ার্ড পেয়েছি।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য বাধ্যতামূলক কম্পিউটার কোর্স, রোবট লি উদ্ভাবন, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ডিজিটাল এটেনডেন্স সিস্টেম চালু এই তিন ক্যাটাগরিতে আমরা এ অ্যাওয়ার্ড পেয়েছি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও প্রয়োগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং দেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকায় আমাদের বিশ্ববিদ্যালয় অগ্রগণ্য ভূমিকা পালন করবে বলেও জানান তিনি ।

বুধবার (৮ জানুয়ারি) বঙ্গবন্ধু কনভেনশন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শাবিপ্রবির পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুর রহমান।

আর্কাইভ

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com