বিপিএলে সাংবাদিকদের খাবার মেন্যুতে গরুর মাংস, সমালোচনা

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০

বিপিএলে সাংবাদিকদের খাবার মেন্যুতে গরুর মাংস, সমালোচনা

বঙ্গবন্ধু বিপিএলের সাংবাদিকদের খাবার নিয়ে বিতর্ক কিছুতেই কাটানো যাচ্ছে না। ঢাকায় বিপিএলের এবারের আসরের শুরুতে প্রেসবক্সে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন ১৭ সাংবাদিক। এবার সিলেটে বিপিএল কাভার করতে যাওয়া সাংবাদিকদের খাবার মেন্যুতে গরুর মাংস রাখা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে।

বৃহস্পতিবার থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বিপিএলের সিলেট পর্ব। শুক্রবার সাংবাদিকদের জন্য দুপুরের খাবার মেন্যুতে রাখা হয় গরুর মাংস। প্রেসবক্সে ইসলাম ধর্মাবলম্বী ছাড়াও হিন্দুসহ অন্যান্য ধর্মাবলম্বী সাংবাদিকরা রয়েছেন। বিভিন্ন ধর্মের মানুষজন উপস্থিত থাকা একটি আয়োজনের খাবার মেন্যুতে গরুর মাংস রাখা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। শুক্রবার দুপুরে খাবারের সময়ই সাংবাদিকদের অনেকে গরুর মাংস মেন্যুতে রাখার সমালোচনা করেন।

এরআগে গত ১১ ডিসেম্বর বিপিএল মাঠে গড়ানোর দিন সাংবাদিকদের জন্য সরবরাহ করা খাবার খেয়ে ১৭ সাংবাদিকসহ কমপক্ষে ২৫ জন অসুস্থ হয়ে পড়েন।

শুক্রবার সিলেট স্টেডিয়ামে বিপিএলের ম্যাচ কাভার করতে যান এটিএন নিউজ সিলেটের প্রতিবেদক সজল ছত্রী। দুপুরের খাবারের মেন্যুতে গরুর মাংস রাখায় ক্ষোভ প্রকাশ করে তিনি ফেসবুকে লেখেন- গরুর মাংস খুবই উপাদেয় খাবার। কিন্তু একটা বিষয় বুঝতে পারি না, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে সাংবাদিকদের জন্য সর্বজনীন খাবারের তালিকায় শুধু গরুর মাংস কেন? অনেক হিন্দু বদ্ধমূল বিশ্বাসের জন্য গরু খান না। নাকি তাদের বিসিবি হিসাবে নেন না? সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলমান বঙ্গবন্ধু বিপিএলে সাংবাদিকদের জন্য খাবারের আয়োজনে পোলাওয়ের সাথে ছিল শুধু ডিম আর গরুর মাংস। এ নিয়ে কথা বলেও লাভ হলো না।’

এ ব্যাপারে বিপিএলের সিলেট পর্বের মিডিয়া ম্যানেজার ফরহাদ কোরেশী বলেন, আজ‌কের মেন্যু ছিল মোরগ পোলাও, সা‌থে ডিম ভুনা। অনেকের জন্য গরুর মাংস ছিলো। ত‌বে মোরগ পোলাও থাকায় অন্য‌দের জন্য আলাদা করে কোনো মাংস রাখা হয়‌নি।

তবে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)-এর সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী বলেন, যেখানে নানাধর্মের মানুষজন উপস্থিত আছেন সেখানে খাবার মেন্যুতে গরুর মাংস রাখা মোটেই ঠিক হয়নি। গরুর মাংস রাখলেও অন্য ধর্মাবলম্বীদের জন্য আলাদা আইটেম রাখতে পারতেন। আয়োজকরা এটি ঠিক কাজ করেননি।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com