সিলেটে জাতীয় ভ্যাট দিবস ও সপ্তাহ পালিত

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯

সিলেটে জাতীয় ভ্যাট দিবস ও সপ্তাহ পালিত

সিলেটে টানা চতুর্থ বারের মতো জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত হচ্ছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় ‘ভ্যাট দিচ্ছে জনগণ দেশের হচ্ছে উন্নয়ন’, ‘অনলাইনে সুবিধা নিন, ঘরে বসে ভ্যাট দিন’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের উদ্যোগে নগরীর মেন্দিবাগস্থ কাস্টমসের প্রধান কার্যালয়ে ফিতা কেটে দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এ বছর জাতীয় ভ্যাট দিবস ও সপ্তাহ পেয়েছে নতুন মাত্রা। এখন থেকে ঘরে বসেই ভ্যাট প্রদান করতে পারবেন ভ্যাটদাতারা।

পরে বর্ণাঢ্য র‌্যালিতে যোগ দেন অতিথিরা। এ সময় র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেন্দিবাগস্থ প্রধান কার্যালয়ে এসে সমাপ্ত হয়।

উদ্বোধনী পর্বে সিলেটের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার গোলাম মো. মুনীরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ৩-আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো. মাসুদ সাদিক, সিলেট বিভাগীয় কমিশনার মো. মুস্তাফিজুর রহমান পিএএ, ডিআইজি সিলেট রেঞ্জ মো. কামরুল আহসান বিপিএম, সিলেট কর-অঞ্চল কমিশনার রনজীত কুমার সাহা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের লক্ষ্যমাত্রা ১৭ থেকে ১ কোটি টাকা। তবে চেষ্টা করবো লক্ষ্যমাত্রা আরো বাড়ানোর জন্য। সিলেট চেম্বার অব কমার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যবসায়ীদের নিয়ে আলোচনা হয়েছে। ভ্যাট দেওয়ার জন্য ইতোমধ্যে যে সমস্ত প্রতিষ্ঠানে মেশিন লাগানো হয়েছে ভ্যাট আদায়ের জন্য সেগুলো সরাসরি এনবিআরের সাথে যুক্ত থাকবে। এজন্য সিলেটের ব্যাপারে আমি আগ্রহী। কারণ সিলেটের মানুষ ট্যাক্স দিতে আগ্রহী। ইতোমধ্যে ইনকাম ট্যাক্সসহ সকল বিষয়ে অনুষ্ঠান করা হয়েছে। আমি খুবই আশাবাদী ভ্যাটের নতুন কার্যক্রম সফল হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক খন্দকার সিপার আহমদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সফিউর রহমান, যুগ্ম কমিশনার মো. মিনহাজ উদ্দিন, উপ-কমিশনার মুহম্মদ ছৈয়দুল আলম ও সিলেট বিভাগ থেকে আগত ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেটের রাজস্ব কর্মকর্তা প্রমুখ।

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com