খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে বিএনপির বিক্ষোভের ডাক

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে বিএনপির বিক্ষোভের ডাক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার রাজধানীসহ সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

রোবববার নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে দলের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

রোববার রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশের বাধা ও নেতাকর্মীদের আটকের নিন্দা জানিয়ে রিজভী বলেন, ঢাকা মহানগর দক্ষিণে বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশ ও আওয়ামী ক্যাডারদের আক্রমণে কোতোয়ালি থানা বিএনপি নেতা লিমন, চকবাজার থানা বিএনপির নেতা আতিক, মঈন, হৃদয়সহ ৫ জন এবং শাহবাগ থানার আবদুর রশিদ, সুমন, শাকিল, সুজনসহ ১০/১২ জন আহত ও শাহবাগ থানা বিএনপির মো. রফিক নামে একজনকে পুলিশ গ্রেফতার করেছে। অবিলম্বে তাদের মুক্তি দাবি করছি।

খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি নিয়ে চরম আশঙ্কায় আছি এমন দাবি করে তিনি বলেন, চেয়ারপারসনের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে তার ভাই-বোন-স্বজনরা সাক্ষাৎ করার আবেদন করলেও কারা কর্তৃপক্ষ শেখ হাসিনার নির্দেশে অনুমতি দিচ্ছেন না। গত ২৫ দিন হল তার স্বজনদের সাক্ষাৎ বন্ধ করে দিয়েছে সরকার। ফলে তাকে নিয়ে আমরা চরম শঙ্কা ও উৎকণ্ঠায় আছি। একজন বন্দির সঙ্গে স্বজনদের দেখা করতে না দেয়া এক চরম মানসিক নিপীড়ন।

অবিলম্বে খালেদা জিয়ার সঙ্গে তার আত্মীয়-স্বজনদের সাক্ষাতের ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানান রিজভী।

তিনি বলেন, খালেদা জিয়াকে বাঁচাতে হলে এখনই জামিন ও সুচিকিৎসা দরকার। তাই আমরা জনগণের পক্ষ থেকে সরকারকে বলতে চাই- এবার কোনো রকমের টালবাহানা করে তার জামিনে কোনো বাধা দেবেন না। এ সময় অবিলম্বে পাটকল শ্রমিকদের সব দাবি মেনে নেয়ার আহ্বান জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com