ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের খসড়া প্রস্তুতের নির্দেশ

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৯

ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের খসড়া প্রস্তুতের নির্দেশ

ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের খসড়া প্রস্তুতের জন্য হাউজ অব জুডিশিয়ারিকে নির্দেশ দিয়েছেন মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি ।

গতকাল স্থানীয় সময় বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে ন্যান্সি পেলোসি এক সংবাদ সম্মেলনে এ নির্দেশ দেন। খবর: সিএনএনের

ওই সংবাদ সম্মেলনে স্পিকার পেলোসি বলেন, দেশের চাইতে নিজের ব্যক্তিগত রাজনৈতিক স্বার্থকে বড় করে দেখেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। সেজন্য ইউক্রেনকে সামরিক অনুদান দেয়া বন্ধ করে দিয়েছিলেন। তার এই কাণ্ড জাতীয় নিরাপত্তাকে ঝুঁকিতে ফেলেছিল। এছাড়া বিরোধীদের বিরুদ্ধে তদন্ত চালাতে ক্ষমতার অপব্যবহারও করেছেন ট্রাম্প। এটা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের হুমকিস্বরূপ। তার এসব কর্মকাণ্ডের বিচারে অভিশংসনের কাজ শুরু করা ছাড়া আর কোনো পথ দেখছি না।

তিনি যোগ করেন, আমি হাউজ অব জুডিশিয়ারির চেয়ারম্যান জেরল্ড ন্যাডলারকে ইমপিচমেন্ট এগিয়ে নিয়ে যেতে বলেছি। তদন্তের পরবর্তী পদক্ষেপ হিসেবে অভিশংসনের খসড়া প্রস্তুত করা প্রয়োজন।

এর আগে বুধবার ট্রাম্পের বিরুদ্ধে শুনানিতে ‘ট্রাম্প অভিশংসনযোগ্য’ বলে মন্তব্য করে তিন ডেমোক্রেট আইনপ্রণেতা বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে বিপাকে ফেলতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যেভাবে ইউক্রেইনের ওপর চাপ সৃষ্টি করে তা অভিশংসনযোগ্য।

শুধু ইউক্রেন বিষয়ে নয়, এর বাইরেও ট্রাম্পকে নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছেন ওই তিন আইনবিশেষজ্ঞ।

এদিকে ট্রাম্প পক্ষের আইনজীবী প্যাট সিপলনি জানিয়েছেন, অভিশংসন ইস্যু তদন্তে হাউজ অফ জুডিশিয়ারিতে ডাকা পরবর্তী শুনানিতে অংশগ্রহণ করবেন না ট্রাম্প।

ডেমোক্র্যাটরা অভিশংসন প্রক্রিয়া নিয়ে তাড়াহুড়ো করছেন বলেও অভিযোগ করেন প্যাট সিপলনি।

আর্কাইভ

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com