বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতের অভিযোগে আরও এক যুবক গ্রেপ্তার

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৯

বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতের অভিযোগে আরও এক যুবক গ্রেপ্তার

ভুয়া ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি ও কটূক্তির দায়ে ৫৭ ধারার মামলায় পলাতক থাকা আলতাউর রহমান আতাউর (৩৮) নামে আরও এক যুবককে গ্রেপ্তার করেছে বিশ্বনাথ থানা পুলিশ।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) রাতে নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আলতাউর রহমান আতাউর সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মীরগাঁওয়ের আব্দুল মতলিবের ছেলে। ২০১৮ সালে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধিত-১৩) এর ৫৭ধারায় দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে, (মামলার জিআর নং ৭৪/১৮)। এর আগে গত সোমবার ওই মামলায় পলাতক থাকা অপর দুই ভাই একই গ্রামের আতিকুর রহমান (৩০) ও মুজিবুর রহমানকে (২৫) গ্রেপ্তার করে জেলে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, ২০১৫ সালে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য মীরগাঁওয়ের আবুল কালামের নামে একটি ভুয়া ফেসবুক আইডি খোলা হয়। এরপর মাঝে মধ্যে ওই আইডি থেকে আবুল কালামসহ আওয়ামী লীগ দলীয় নেতাদের ছবি বিকৃত করে টাইম লাইনে পোষ্ট দেওয়া হতো। ২০১৮ সালের মার্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক শীর্ষস্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছবি বিকৃত করে মানহানিকর স্ট্যাটাস ও অশ্লীল ছবি পোষ্ট করা হয়।

এরপর গত ৫ এপ্রিল ঢাকার সুপ্রিম কোর্টের সাইবার ট্রাইব্যুনালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ধারায় তিনজনকে অভিযুক্ত করে এ মামলাটি দায়ের করেন আওয়ামী লীগ নেতা আবুল কালাম (সাইবার ট্রাইব্যুনাল পিটিশন মামলা নং ৪৬/১৮ইং)। এরপর ১৩ এপ্রিল শুক্রবার ঢাকার সাইবার ট্রাইব্যুনাল’র বিচারক মো. সাইফুল ইসলামের নির্দেশে ওই মামলাটি বিশ্বনাথ থানায় এফআইআর করা হয় (মামলা নং ৯)। পরবর্তীতে ওই মামলায় অভিযুক্ত ওই তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলে দীর্ঘদিন তারা পলাতক থাকেন।

এ ব্যাপারে বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা বলেন, ওই মামলায় অভিযুক্ত তিনজনকেই গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com