আমার রেকর্ড ভাঙবে ওয়ার্নার: লারা

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

আমার রেকর্ড ভাঙবে ওয়ার্নার: লারা

অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে গোলাপি বলের দিবারাত্রির টেস্টে ৩৩৫ রান করে কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে টপকে গেছেন ডেভিড ওয়ার্নার। আর মাত্র ৬৫ রান করলেই ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ড ব্রায়ান লারাকে ধরে ফেলতে পারতেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার। সময়ের অভাবে তা হয়নি।

নিজে না পারলেও ক্যারিবিয়ান সাবেক ব্যাটিং মায়েস্ত্রোর রেকর্ড ভারতীয় ওপেনার রোহিত শর্মা ভাঙতে পারেন বলে আশা প্রকাশ করেন ওয়ার্নার। যদিও নিজের রেকর্ড অজি ওপেনারই ভাঙতে পারেন বলে বিশ্বাস করেন লারা।

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক উইন্ডিজের বাঁহাতি কিংবদন্তি লারা। ২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৪০০ রান করেন তিনি। সেই রেকর্ড এখন পর্যন্ত অক্ষত।

টেস্টে স্যার গ্যারি সোবার্সের ব্যক্তিগত স্কোরের (৩৬৫ রান) বিশ্বরেকর্ড ৩৬ বছর অক্ষত ছিল। ১৯৯৪ সালে সেই রেকর্ড ভেঙে দেন লারা। ইংল্যান্ডের বিপক্ষে ৩৭৫ রান করেন ক্রিকেটের রাজপুত্র। এ রেকর্ড ভাঙার পর দেখা করে তাকে অভিনন্দন জানান সোবার্স।

একইভাবে ৪০০ রানের রেকর্ড ভাঙলে ওয়ার্নারকে অভিনন্দন জানাতে মুখিয়ে আছেন বলে জানিয়েছেন লারা। অজি ওপেনার পারবেন বলে বিশ্বাস তার। ক্রিকেটের বরপুত্রের কথায়, ওয়ার্নার আক্রমণাত্মক ক্রিকেটার। যে কায়দায় পাকিস্তানের বিপক্ষে ৩৩৫ রান করেছে, একইভাবে তার ৪০০ রানের রেকর্ড ভাঙবেন বলেই বিশ্বাস করেন তিনি।

যেকোনো রেকর্ড ভাঙার জন্য তৈরি হয় বলে মনে করেন লারা। তিনি স্বদেশী ব্যাটিং মাস্টার সোর্বাসের রেকর্ড ভেঙেছিলেন। একইভাবে তার রেকর্ডের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেডেন (৩৮০ রান)।

ওয়ার্নারও সেদিকে উঠে আসবেন বলে বিশ্বাস করেন লারা। তিনি মনে করেন, কোনো দলের ব্যাটিংঅর্ডারে ধরে খেলার মতো ক্রিকেটার যেমন প্রয়োজন, তেমনই খেলার মোড় ঘুরিয়ে দেয়ার জন্য ওয়ার্নার কিংবা স্যার ভিভিয়ান রিচার্ডসের মতো ব্যাটসম্যান দরকার। অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারের ইনিংস স্মরণীয় হয়ে থাকবে বলে মত ক্রিকেট ঈশ্বরের।

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com