নগরীতে আরিফের বিরুদ্ধে অটোরিকশা শ্রমিকদের মানববন্ধন

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯

নগরীতে আরিফের বিরুদ্ধে অটোরিকশা শ্রমিকদের মানববন্ধন

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে মানববন্ধন করেছে সিলেটের সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

রোববার (১ ডিসেম্বর) বেলা ১২টার দিকে নগরীর কোর্ট পয়েন্টে মেয়র কর্তৃক সিলেট নগরীর সিএনজি অটোরিকশা পার্কিংয়ের স্থানগুলো উচ্ছেদ করে সিটি বাস সার্ভিসের কাউন্টার নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেন তারা।

এ সময় সিলেট জেলা সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া বলেন, মেয়র আরিফ সিলেটের শান্ত পরিবেশকে অশান্ত করতে চাইছেন। পরিবারের লোকজনদের দিয়ে গঠন করা সিটি বাস সার্ভিস পরিচালনার জন্য তিনি সিএনজি চালিত অটোরিকশাগুলোর পার্কিয়ের স্থানে কাউন্টার নির্মাণ করতে চাইছেন, যা কখনোই শ্রমিকরা মেনে নেবে না। বাস চালান আর ট্রেন চালান, শ্রমিকদের পেটে লাথি মেরে কোন কাজ করতে দেয়া হবে না।

বক্তারা বলেন, বর্তমান সরকার যেখানে দেশে কর্মসংস্থান বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে, সেখানে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী সরকারের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। তিনি সিএনজি চালিত অটোরিকশাগুলোর পার্কিংয়ের স্থানগুলো উচ্ছেদ করে হাজার হাজার শ্রমিককে পথে বসিয়ে নিজে লাভবান হতে চাইছেন।

এ সময় শ্রমিক নেতারা বলেন, একাধিকবার তারা এসব বিষয় নিয়ে মেয়রের সাথে বৈঠক করেছেন। কিন্তু বৈঠক শেষ করেই মেয়র সিদ্ধান্তগুলো ভুলে যান এবং নিজের ইচ্ছামত কাজ শুরু করেন। তাই এখন আর পরিবহন শ্রমিকরা তার সাথে কোনও বৈঠকে বসবে না। প্রশাসনের উপস্থিতিতে কোনও বৈঠক হলে সে বৈঠকে যাবেন তারা।

আগামী এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে সুষ্ঠু সমাধান না হলে কঠোর আন্দোলনে নামারও হুশিয়ারি দেন শ্রমিকরা।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com