প্রচণ্ড ধাক্কায় ঘুম ভাঙ্গে জজ মিয়ার, চারদিকে তখন আর্তচিৎকার

প্রকাশিত: ১২:১৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

প্রচণ্ড ধাক্কায় ঘুম ভাঙ্গে জজ মিয়ার, চারদিকে তখন আর্তচিৎকার

বাবা ধলাই মিয়ার সাথে ট্রেনে করে চট্টগ্রাম যাচ্ছিলেন জজ মিয়া। রাতের ট্রেন। শীতও পড়তে শুরু করেছে। ঘুমিয়ে পড়েছিলেন বাপ-ছেলে। হঠাৎ প্রচন্ড শব্দে ঘুম ভাঙ্গে জজ মিয়ার। তার আগেই ছিটকে পড়েছেন নিজের আসন থেকে খানিকটা দুরে। মাথায়ও আঘাত পেয়েছেন। সম্বিৎ ফিরতেই বাবাকে খুঁজতে শুরু করেন জজ। চারিদিকে তখন আহত যাত্রীদের আর্ত চিৎকার। বগির ভেতরেই ছোটাছুটি করছে সকলে। প্রায় আধাঘন্টা পর রক্তাক্ত অবস্থায় বাবাকে খুঁজে পান। স্থানীয়দের সহযোগিতায় এম্বুলেন্সে করে তাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন।

মঙ্গলবার সন্ধ্যায় ওসমানী হাসপাতালেই ভোরে ব্রাহ্মনবাড়িয়ার ট্রেন দুর্ঘটনার এমন বর্ণনা দিচ্ছিলেন জজ মিয়া। এই দুর্ঘটনায় আহত হয়ে ৫ জন ভর্তি হয়েছেন ওসমানী হাসপাতালে। এদের মধ্যে জজ মিয়ার পিতা ধলাই মিয়া (৭০)-এর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। তার ধলাই মিয়ার দুই পা ও কোমর ভেঙ্গে গেছে। এ দু’জন ছাড়া জনি মিয়া, রাকিব মিয়া, আতিকুল ইসলাম নামে আরও তিন আহত ওসমানীতে চিকিৎসাধীন আছেন।

হবিগঞ্জে বালখাল এলাকার বাসিন্দা জজ মিয়া জানান, তারা বাবা-ছেলে লেপ তোষকের ব্যবসা করেন। জমানো টাকা দিয়ে একটি বেকারি করার চেষ্টা করছেন। এই কাজেই উদয়ন এক্সপ্রেসে করে চট্টগ্রাম যাচ্ছিলেন তারা।

জজ মিয়া বলেন, দুর্ঘটনার পর থেকে বাবার স্মৃতি নেই। কাউকে চিনতে পারছেন না। এ অবস্থায় সুচিকিৎসা করানোর মত আর্থিক অবস্থাও নেই।

এই দুর্ঘটনায় আহত হয়ে ওসমানী হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি হয়েছেন শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের স্নাতক ৩য় বর্ষের ছাত্র ওয়াহিদুজ্জামান জনি ও চুনারুঘাটের রাকিব আহমদ। তবে হাসাপাতালের সেবা নিয়ে কিছুটা নাখোশ তাদের স্বজনরা।

তবে সেবা শুশ্রুষার কমতি নেই বলে জানিয়েছেন ওসমানী হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার ইউনুছুর রহমান। তিনি বলেন, ঘটনার পরপরই হাসপাতালে কর্তব্যরত ডাক্তার ও নার্সদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া যারা ভর্তি হয়েছেন তাদের অবস্থা দেখে আশঙ্কামুক্ত মনে হয়েছে তবু বিশেষভাবে দেখাশোনার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম তাৎক্ষণিকভাবে আহত রোগীদের খোঁজ খবর নেন এবং আহত রোগীদের আর্থিক সহায়তার কথা জানান।

তিনি বলেন, আমরা আহতদের সুচিকিৎসা নিশ্চিতে ইতিমধ্যেই ওসমানী হাসপাতালের সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। এছাড়া আহতদের জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘোষিত আর্থিক সহায়তা প্রদান করার ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com