ফিলিস্তিনের গাজায় ইসরাইলি হামলায় ইসলামিক জিহাদের শীর্ষ নেতা নিহত

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

ফিলিস্তিনের গাজায় ইসরাইলি হামলায় ইসলামিক জিহাদের শীর্ষ নেতা নিহত

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ইসরাইলের হামলায় ইরান সমর্থিত ফিলিস্তিনি গোষ্ঠী ইসলামিক জিহাদের শীর্ষ এক কমান্ডার নিহত হয়েছেন।

ইসলামিক জিহাদের কমান্ডার বাহা আবু আল-আত্তাকে লক্ষ্য করে বেশ কয়েকবার গাজায় হামলা চালায় ইসরাইল। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

সোমবার দিবাগত রাতের হামলায় নিহত কমান্ডার বাহা আবু আল-আত্তা সীমান্তের অপর পাশে ইসরাইলে ধারাবাহিক হামলার জন্য দায়ী এবং তিনি আরও হামলার পরিকল্পনা করছিলেন বলে দাবি ইহুদিবাদী দেশটির।

নিজ বাড়িতেই নিহত হন আল-আত্তা। হামলায় তার ছেলেও নিহত হন। এতে আরও দুজন আহত হয়েছেন বলে গাজার চিকিৎসকরা জানিয়েছেন।

মঙ্গলবার ভোরে গাজা নগরীর শেজাইয়া এলাকায় আত্তার বাড়িতে হামলা হয়। ইসরাইলি বাহিনীর ছোড়া বোমা বাড়িটির ছাদ ফুঁড়ে ভেতরে ঢুকে বিস্ফোরণ ঘটায়।

এর কিছুক্ষণ পর ফিলিস্তিনি যোদ্ধারা ইসরাইলে রকেট হামলা চালান বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তাৎক্ষণিকভাবে ইসরাইলে হতাহত বা ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। দখলদার দেশটির পুলিশ জানিয়েছে, পূর্ব সতর্কতা হিসেবে তারা গাজা প্রান্তের কিছু সড়ক বন্ধ করে দিয়েছিল।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর অনুমতি পাওয়ার পর আল-আত্তার বিরুদ্ধে অভিযান চালানো হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী।

সম্প্রতি ইসরাইলে চালানো রকেট, ড্রোন ও স্নাইপার হামলার জন্য আল-আত্তাকে দায়ী করে বিবৃতি দেয় ইহুদিবাদী দেশটি।

নিহত আল-আত্তাকে ‘টিক টিক করতে থাকা বোমা’ হিসেবে অভিহিত করে ইসরাইলি সামরিক বাহিনী। অন্যদিকে এক বিবৃতিতে আল-আত্তার মৃত্যুর কথা নিশ্চিত করে প্রতিশোধ নেয়ার প্রত্যয় জানিয়েছে ইসলামিক জিহাদ।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com