জৈন্তাপুরে মসজিদে নামাজ পড়তে যাওয়ায় ‘সমাজচ্যুত’ পরিবারের উপর হামলা

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

জৈন্তাপুরে মসজিদে নামাজ পড়তে যাওয়ায় ‘সমাজচ্যুত’ পরিবারের উপর হামলা

সিলেটের জৈন্তাপুর উপজেলায় সমাজচ্যুত করে রাখা একটি পরিবারের উপর হামলার ঘটনায় মামলা ৫জনের বিরুদ্ধে জৈন্তাপুর থানায় মামলা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা য়ায়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে গ্রাম্য সালিশে একটি পরিবারকে প্রায় দেড় বছর সমাজচ্যুত করে রাখা হয়।

গত শুক্রবার লক্ষীপ্রসাদ দক্ষিণ জামে মসজিদে জুম্মার নামাজ পড়তে যায় সমাজচ্যুত পরিবারের ২জন সদস্য। নামাজ শেষে গ্রাম্য মাতব্বররা ঐ দুই সদস্যকে মসজিদে নামাজ পড়তে আসার কারণ জানতে চান। এ নিয়ে তর্ক-বির্তক শুরু হয়, প্রভাবশালীরা সমাজচ্যুত পরিবারের ২সদস্যের উপর হামলা চালায় এক পর্যায় বাড়ীতে গিয়ে হামলা করে ভাংচুর করে। এসময় শিশু-বৃদ্ধাসহ ৫জন আহত হন। পরবর্তীতে সমাজচ্যুত পরিবারের সদস্য সুরাইয়া বেগম বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় ৫ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের কারেন।

অপরদিকে (১০ নভেম্বর) শনিবার দুপুর ২টায় সরেজমিন তদন্ত করতে যান জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক। জিজ্ঞাসাবাদে এলাকাবাসী জানান, দুই ভাইয়ের মধ্যে জমি নিয়ে বিরোধের জেরে স্থানীয় মাতব্বররা একটি পরিবারকে সমাজচ্যুত করে রাখে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বনিক বলেন, সমাজচ্যুত করে রাখা আইনগত অপরাধ, অভিযোগটি তদন্ত সাপেক্ষে মামলা হিসাবে রেকর্ড করা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com