নিউইয়র্কে বিয়ানীবাজারের সাত্তার স্মরণে সার্বজনীন শোকসভা ও দোয়া মাহফিল

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

নিউইয়র্কে বিয়ানীবাজারের সাত্তার স্মরণে সার্বজনীন শোকসভা ও দোয়া মাহফিল

ছরওয়ার হোসেন, নিউইয়র্কঃ

রবিবার সন্ধ্যা ৭টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ওজনপার্ক শহরের রোজ বেঙ্গল রেষ্টুরেন্টে সদ্য প্রয়াত বিয়ানীবাজারের প্রসিদ্ধ সালিশ ব্যক্তিত্ব, সমাজহিতৈষী ও স্বাধীনতা সংগ্রামের সংগঠক আং সাত্তার স্মরণে সার্বজনীন শোকসভা অনুষ্ঠিত হয়েছে। নিউ ইয়র্ক প্রবাসী বিয়ানীবাজারবাসীর উদ্যোগে আয়োজিত শোকসভায় সকল দল ও মতাদর্শের মানুষের ব্যাপক উপস্থিতি ঘটে। বিশেষ করে মুরব্বীয়ানদের ব্যাপক উপস্থিতির পাশাপাশি যুবকগনের উপস্থিতি ছিলো চমকপ্রদ।

মরহুম আং ছাত্তার বিয়ানীবাজারের কসবা গ্রামে জন্ম গ্রহন করেন। স্নাতকোত্তীর্ণ এ সমাজসেবী জীবদ্দশায় দীর্ঘদিন বিয়ানীবাজার সদর ইউনয়নের সেক্রেটারীর দায়িত্ব পালন করেন। নিজ গ্রামসহ বিয়ানীবাজারের যে কোন সামাজিক সমস্যা সমাধানে তাঁর নিরপেক্ষ অবস্থান ও প্রজ্ঞার প্রকাশ তাঁকে অনন্য গ্রাম্য সালিস বিচারকের খ্যাতি দান করেছে। একজন শিক্ষানুরাগী ও সমাজসেবী হিসেবে মানুষের কল্যানে তাঁর নানারকম উদ্যোগ ও একজন আধুনিক চিন্তাধারার ধারক হিসেবে তিনি সকলের ভালোবাসা ও শ্রদ্ধা অর্জন করতে সক্ষম হয়েছেন। তাই প্রবাসের মাটিতেও তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে আয়োজিত আজকের আলোচনা সভা ছিলো বেদনাবিধুর ও ব্যাপক উপস্থিতিপূর্ণ এবং প্রেরণাদীপ্ত।

আয়োজক কমিটির আহ্বায়ক ও বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ সুলতান কবির চুন্নু’র সভাপতিত্বে এবং সদস্য সচিব মোহাম্মদ আব্দুন নুর, আব্দুল হাছিব ও শামিম আহমদের পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউ ইয়র্কস্থ বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, বিশেষ অতিথি বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আং রাজ্জাক, বিয়ানী বাজারের মুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আং জলিল, শিক্ষাবিদ ফয়জুল আলম মাষ্টার, বিয়ানীবাজার সোসাইটির সভাপতি মোস্তফা কামাল, মকবুল রহিম ছুনই, সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান, ছানাওর আলী ছানু ও দুবাগ ইউ পির সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, মুড়িয়া ইউ পির সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আং জলিল, মোজাহিদুল ইসলাম, আবু বক্কর, আব্দুল কাদির, সমাজসেবী একলিমুজ্জামান নুনু, বদরুল হক, আং শহীদ মাষ্টার, আং আজিজ, মুজিবুর রহমান তোতা, হাজী গৌছ উদ্দিন খান, মোহাম্মদ বুদুল মিয়া, মিছবাহ আবেদীন, ফখরুল ইসলাম দেলোয়ার প্রমূখ।

উপস্থিত ছিলেন প্রয়াত আব্দুস সাত্তার এর ছেলে ইশতিয়াক আহমেদ রানা, সমাজকর্মী কামাল আহমেদ,
আং জলিল বাবর, নজরুল ইসলাম, আং আলিম, নিজাম উদ্দিন, মোহাম্মদ তুলন, জাকির হোসেন, রুহুল আমিন, ইফজাল আহমেদ, ছরওয়ার হোসেন, আজহার হোসেন রিফাত, ফাহিম সাকিল অপু প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাষ্টার ফয়জুল আলম। বক্তাগন প্রয়াত মুরব্বী আব্দুস সাত্তার’র সাদামাটা জীবন চরিত্র, ন্যায়পরায়নতা, নির্লোভী ও প্রগতিশীল চিন্তার একজন ধারক হিসেবে তাঁর জীবনী ভবিষ্যত প্রজন্মের জন্য একটি প্রেরণার আধার হতে পারে বলে মন্তব্য করেন। বক্তাগণ, প্রয়াত আব্দুস সাত্তার এর জীবনী ও তাঁর নানরকম সামাজিক ও শিক্ষান্নোয়ন মূলক কর্মকান্ড ও উদ্যোগের ভূয়সী প্রসংসা করেন। পরিশেষে এক দোয়া মাহফিল অনুষ্টিত হয়। দোয়া পরিচালনা করেন হাফিজ নজরুল ইসলাম।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com