আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে তুরিন আফরোজকে অপসারণ

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে তুরিন আফরোজকে অপসারণ

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে তুরিন আফরোজকে অপসারণ করেছে সরকার। শৃঙ্খলা ও পেশাগত আচরণ ভঙ্গ এবং গুরুতর অসদাচরণের দায়ে তাকে অপসারণ করা হয়। সোমবার আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু স্বাক্ষরিত একটি চিঠি ট্রাইব্যুনালের প্রসিকিউশন শাখা থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর তাকে মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেওয়া হয়।

প্রসঙ্গত, যুদ্ধাপরাধ মামলার আসামি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক মুহাম্মদ ওয়াহিদুল হক। এই মামলা পরিচালনার দায়িত্বে ছিলেন তুরিন আফরোজ। মামলা পরিচালনার দায়িত্ব পাওয়ার পর ২০১৭ সালের নভেম্বর ফোন করে ওয়াহিদুল হকের সঙ্গে কথা বলেন তুরিন। অভিযোগ উঠে, পরে তিনি পরিচয় গোপন করে ঢাকার একটি হোটেলে ওয়াহিদুল হকের সঙ্গে দেখাও করেন।

২০১৮ সালের ২৪ এপ্রিল ওয়াহিদুল হককে রাজধানীর গুলশান থেকে গ্রেফতার করে পুলিশ। ওই সময় তার মোবাইল ফোনটি জব্দ করা হয়। পরে সেটি পরীক্ষা করতে গিয়ে দুটি অডিও রেকর্ড পাওয়া যায়। ওই অডিওতে ওয়াহিদুল হকের সঙ্গে তুরিনের যোগাযোগের তথ্য ছিল।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com