টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, মোসাদ্দেকের পরিবর্তে মিঠুন

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৯

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, মোসাদ্দেকের পরিবর্তে মিঠুন

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তাই নিয়ম অনুযায়ী ভারতকে আগেই ব্যাটিং করতে হবে।

ভারতের নাগপুরে বাংলাদেশ ও স্বাগতিকদের মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বলতে গেলে অলিখিত ফাইনাল হিসেবেই পরিণত হয়েছে। আগের দুই ম্যাচে যে একটি করে জয় পেয়েছে দুই দলই। নাগপুরে নির্ধারণ হবে কারা জিততে যাচ্ছে এ সিরিজ।  ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

সিরিজ নির্ধারনী এ ম্যাচে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। কুঁচকির ইনজুরির কারণে আগের দিন অনুশীলন করতে পারেননি মোসাদ্দেক হোসেন সৈকত। পরিবর্তনটা তাই অনুমিতই ছিল। তাই জায়গায় একাদশে ঢুকেছেন মোহাম্মদ মিঠুন। এছাড়া উইকেটের কথা বিবেচনা করে একজন স্পিনার বাড়ানোর কথা ভাবলেও শেষ পর্যন্ত তিন পেসারেই ভরসা রেখেছে বাংলাদেশ। পরিবর্তন আছে ভারতেও। ক্রুনাল পাণ্ডের জায়গায় একাদশে ঢুকেছেন মানিস পাণ্ডে।

এর আগে দিল্লিতে সিরিজের প্রথম ম্যাচে দারুণ এক জয় পেয়েছিল বাংলাদেশ। পরের ম্যাচে রোহিত শর্মার দানবীয় ব্যাটিংয়ে রাজকোটে ভারতের কাছে পাত্তাই পায়নি টাইগাররা। তবে তৃতীয় ম্যাচে নাগপুরের উইকেট আশা দেখাচ্ছে বাংলাদেশকে। দিল্লির মতোই উইকেট থাকবে কিছুটা মন্থর। এখন দেখার বিষয় তা থেকে কতোটা সুবিধা আদায় করে নিতে পারে মাহমুদউল্লাহ বাহিনী।

তবে এদিকে ভারত থেকে এখন পর্যন্ত মাত্র তিনটি দল টি-টোয়েন্টি সিরিজ জিতে ফিরতে পেরেছে নিজ দেশে। ২০১২ সালে প্রথমবার নিউজিল্যান্ড দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নেয়। এরপর দক্ষিণ আফ্রিকা ২০১৫ সালে তিন ম্যাচের সিরিজে জিতে ২-০ ব্যবধানে। আর চলতি বছরই অস্ট্রেলিয়া দুই ম্যাচের সিরিজে জিতেছে হোয়াইটওয়াশ করেছে ভারতীয়দের। এছাড়া তাদের মাটিতে ড্র হয়েছে পাঁচটি সিরিজ। চতুর্থ দল হিসেবে বাংলাদেশের সামনে ভারত জয় করার হাতছানি।

বাংলাদেশ দল:

সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

ভারতীয় দল:

রোহিত শর্মা, শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, শিভাম দুবে, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, ওয়াশিংটন সুন্দর, মানিস পাণ্ডে, যুজবেন্দ্র চেহেল, দীপক চাহার ও খলিল আহমেদ।

আর্কাইভ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com