রাতে হলের তালা ভেঙে মিছিলে জাবি ছাত্রীরা

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

রাতে হলের তালা ভেঙে মিছিলে জাবি ছাত্রীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের অপসারণের দাবিতে চলমান আন্দোলনে হামলা ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার প্রতিবাদে হলের গেটের তালা ভেঙে মিছিলে করেছেন ছাত্রীরা।

রাত সাড়ে ৯টার দিকে আন্দোলনকারীদের মিছিল ছাত্রীদের হলের কাছে গেলে ছাত্রীরা হলের গেটের তালা ভেঙে বেরিয়ে মিছিলে যোগ দেন। ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, প্রীতিলতা হল, সুফিয়া কামাল হল, জাহানারা ইমাম হল ও ফয়জুন্নেছা হলের গেট ভেঙে মিছিলে যোগ দেন।

এ সময় বিশ্ববিদ্যালয় ও আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখান করে বিভিন্ন স্লোগান দেন তারা। ছাত্রীরা বলেন, হল বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তের প্রতিবাদ ও তা প্রত্যাখানে তারা হলের গেট ভেঙেছেন। একই সাথে বিক্ষুব্ধ ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনরতদের ওপর হামলার প্রতিবাদ ও উপাচার্যের অপসারণ দাবি করেন।

এর আগে মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবনের সামনে আন্দোলনকারীদের অবরোধের মাঝে হামলা চালায় শাখা ছাত্রলীগ। এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকসহ প্রায় ৩৫ জন আহত হন।

হামলার ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সিন্ডিকেটের জরুরি এক সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় প্রশাসন।

আন্দোলনকারীদের সাথে সাধারণ শিক্ষার্থীরাও এই কর্মসূচিতে যোগ দেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ ওঠার পর প্রায় তিন মাস যাবত উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

এই আন্দোলনের অংশ হিসেবে গত ১১দিন বিশ্ববিদ্যালয়ের দুটি প্রশাসনিক ভবন অবরোধ করে রাখেন তারা। সোমবার সন্ধ্যায় একটি মিছিল নিয়ে আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। মিছিলটি পরিবহন চত্বর থেকে শুরু হয়ে ভিসি ভবনের সামনে শেষ হয়।

আর্কাইভ

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com