বিষাক্ত কিং কোবরা সাপকে যেভাবে ধরলেন মালয়েশিয়ার এই সৈনিক (ভিডিও)

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

বিষাক্ত কিং কোবরা সাপকে যেভাবে ধরলেন মালয়েশিয়ার এই সৈনিক (ভিডিও)

সাপকে ফণা তুলতে দেখলেই ভয়ে যেখানে প্রাণবায়ু বের হয়ে যাওয়ার উপক্রম হয়, সেখানে বিষাক্ত গোখরা সাপ যদি মানুষের সমান উঁচু ফণা তুলে তা হলে পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে তা কল্পনাতীত।

কিন্তু মালয়েশিয়ার এই সৈনিকের কাছে এটি কোনো বিষয়ই নয়। গোখরা হোক বা কালীফণা হোক- কোনো বিষাক্ত সাপকেই ভয় পান না তিনি।

ফণা তোলা সাপকে মাছের মতো কুপকাত করে ফেলেন তিনি।

এমনটিই দেখা গেল একটি ভিডিওতে। কোনো অস্ত্র ছাড়াই ফণা তুলে থাকা সাপকে ধরে নিজের নিয়ন্ত্রণে নেন।

১ মিনিটের ওই ভিডিওতে দেখা গেছে, জঙ্গলে রাস্তায় ফণা তুলে মাথা উঁচু করে আছে একটি বিষাক্ত কিং কোবরা। সাপটির একটি ছোবলই মৃত্যু নিশ্চিত। আর সেই সাপকে সৈনিকটি কোনোরকম ভয় না করে আস্তে আস্তে তার দিকে এগিয়ে যান। আস্তে আস্তে তার ডানহাত ওপরে তোলেন, তার পর আস্তে আস্তে হাতটা নামাতে থাকেন। সেনা হাত যত নিচে নামাতে থাকেন সাপটি তত তার ফণা নিচে নামাতে থাকে। এভাবে একপর্যায়ে সাপটির ফণা মাটি স্পর্শ করে।

এর পর দেখা যায়, সাপটি মাটি স্পর্শ করে তার নড়াচড়া বন্ধ করে দেয়। এর পরেই সাপটির মাথা ধরে নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেন মালয়েশিয়ার ওই সৈনিক।

উল্লেখ্য, পৃথিবীতে ভয়াবহ বিষাক্ত সাপের তালিকায় কিং কোবরা সবচেয়ে বেশি ভয়ঙ্কর। মৃত্যু ডেকে আনতে এই সাপের এক ছোবলই যথেষ্ট। এদের বিষ এতটাই মারাত্মক যে মুহূর্তেই সেন্ট্রাল নার্ভাস সিস্টেমকে আক্রান্ত করে দিতে পারে।

বিশেষজ্ঞরা বলেন, এই সাপের একটি ছোবলে প্রাথমিকভাবে প্রচণ্ড যন্ত্রণা, ভার্টিগো, প্যারালাইসিস হয়। ৩০ মিনিটেই মৃত্যু অবশ্যম্ভাবী।

আর এমন একটি বিষাক্ত সাপকে ওই মালয়শিয়ান সেনা যেভাবে কাবু করে ফেললেন, তা পৃথিবীর যেকোনো সাপুড়েকে হার মানায়।

সাপকে এভাবে নিয়ন্ত্রণে নেয়ার ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অবাক হয়ে অনেকেই সেই সেনাকে সাপুড়ে সৈনিক বলে সম্বোধন করছে।

ভিডিওটি দেখুন-

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com