মেয়র আরিফকে হত্যার হুমকিদাতা ‘চিহ্নিত’

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯

মেয়র আরিফকে হত্যার হুমকিদাতা ‘চিহ্নিত’

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে হত্যার হুমকিদাতাকে ‘চিহ্নিত’ করেছে পুলিশ। হুমকিদাতা ওই ব্যক্তি ঢাকার শাহ আলী মিরপুরের মো. শাহিন। তার ঠিকানা যাচাই করে গ্রেফতারে শাহ আলী ও মিরপুর থানা পুলিশের সহযোগিতা চেয়েছে সিলেট নগরীর কোতোয়ালী থানা পুলিশ।

জানা গেছে, গত ২৮ সেপ্টেম্বর সকালে ০১৭১২১৩২৫৯৮ ও ০১৯২১৮৭৪৬৮১ নম্বর থেকে মেয়র আরিফের ব্যক্তিগত নম্বরে কল করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও হত্যার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় মেয়রের পক্ষে সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব কোতোয়ালী থানায় জিডি করেন।

ওই সময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেছিলেন, ‘শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে সিটি করপোরেশনের স্কুলের জন্য শহরতলির লাক্কাতুরায় জায়গা দেখতে গিয়েছিলাম। সেখান থেকে ফেরার পথে ওই দুটি নাম্বার থেকে কল করে গালিগালাজ করা হয়। তারা প্রাণনাশের হুমকিও দেয়। নিজেদের পরিচয় দেয়নি তারা। আমি তাদেরকে বলি, আমাকে মারতে হলে সামনে আয়। শহরে ফেরার পরও তারা বারবার কল করছিল। বাধ্য হয়ে থানায় জিডি করি।’

পুলিশ জানায়, জিডি দায়েরের পর কল ট্র্যাকিংয়ের মাধ্যমে হুমকিদাতার ওই নম্বর দুটির অবস্থান ঢাকার সাভারে চিহ্নিত করা হয়। পরবর্তীতে আদালতের অনুমতি নিয়ে যে এনআইডি (জাতীয় পরিচয়পত্র) দিয়ে উভয় নম্বর রেজিস্ট্রেশন করা হয়েছে, সে এনআইডির তথ্য সংগ্রহ করে পুলিশ।

জিডির তদন্ত কর্মকর্তা নগরীর কোতোয়ালী থানার এসআই কামাল উদ্দিন জানান, যে নম্বর দুটি থেকে হুমকি দেওয়া হয়, এনআইডি অনুসারে সে নম্বরগুলোর মালিক ঢাকা উত্তর সিটি করপোরেশনের শাহ আলী মিরপুর ৮নং ওয়ার্ডের মো. শাহিন। তার বয়স ৫২ বছরের চেয়ে একটু বেশি। তার বাবা আফজাল হোসেন ও মা রহিমা খাতুন। শাহিনের ঠিকানা যাচাই ও তাকে গ্রেফতারে ঢাকার শাহ আলী ও মিরপুর থানার সহযোগিতা চাওয়া হয়েছে।

তিনি বলেন, ‘শাহিনের ঠিকানা সঠিক থাকলে এবং তাকে গ্রেফতার করা গেলে হুমকির কারণ স্পষ্ট হবে।

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com