কমলগঞ্জের হাসান সহ ৩ জনের নামে প্রতারণা মামলা দায়ের

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯

কমলগঞ্জের হাসান সহ ৩ জনের নামে প্রতারণা মামলা দায়ের

নিজস্ব রিপোর্টারঃ

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার ভানুগাছস্হ কেরামতনগর কুমরাকাপন গ্রামের মোঃ মানিক মিয়ার ছেলে মোঃ হাসান মিয়া সহ তার পিতা ও ভাইয়ের নামে একটি প্রতারণা মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) দুপুরে সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাফিজ মোঃ আলাউদ্দিন সোহাগ এ প্রতারণার মামলা দায়ের করেন।

মামলা নং- সি.আর ১৬৫২/২০১৯। পেনাল কোড ১৮৬০ এর ধারা ৪০৬/৪২০ অনুসারে মামলার বিবাদী (১) মোঃ হাসান মিয়া, (২) মোঃ মানিক মিয়া ও (৩) মোঃ তারেক মিয়া।

জানা গেছে, সিলেটের ব্যবসায়ী হাফিজ মোঃ আলাউদ্দিন সোহাগ ঢাকার একটি রিক্রুটিং এজেন্টের মাধ্যমে বৈধ পন্থায় বিদেশে ওয়ার্ক পারমিট ভিসায় পূর্ব পরিচিতির সুবাদে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার কুমরাকাপন গ্রামের মোঃ হাসান মিয়ার সাথে ইউরোপের দেশ মালটায় যাওয়ার ব্যাপারে ১২ লক্ষ টাকা সাব্যস্হক্রমে ৩০০ টাকার স্টাম্পে একটি চুক্তিপত্র সম্পন্ন করেন। এর বিপরীতে একটি চেকও প্রদান করে হাসান।

শর্ত অনুযায়ী হাসান ইন্ডিয়া থেকে ভিসা পাওয়ার পর হাফিজ মোঃ আলাউদ্দিন সোহাগকে সম্পূর্ণ টাকা পরিশোধ করার কথা।

কিন্তু যাত্রী হাসান ইন্ডিয়া থেকে ভিসা পাওয়ার পর বাংলাদেশে এসে মঙ্গলববার (১ অক্টোবর) মাত্র ৩ লক্ষ টাকা প্রদান করে। অবশিষ্ট ৯ লক্ষ টাকা পরিশোধের কথা বললে সে এই টাকা প্রদানে অস্বীকার করে এবং হাফিজ মোঃ আলাউদ্দিন সোহাগকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

উপায়ান্তর না দেখে মোঃ আলাউদ্দিন সোহাগ যাত্রী হাসানের উপর একটি মামলা করতে বাধ্য হন।

উল্লেখ্য, যাত্রী হাসানের বিদেশে যাওয়ার তারিখ ১৫ অক্টোবর ২০১৯। তার পাসপোর্ট নাম্বার BY0567540

 

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com