ভিসির পদত্যাগে আইনি প্রক্রিয়ার দিকে এগোচ্ছি: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৯

ভিসির পদত্যাগে আইনি প্রক্রিয়ার দিকে এগোচ্ছি: শিক্ষামন্ত্রী

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগপত্রের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আইন অনুযায়ীই কাজ করবে।

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগপত্র পাওয়ার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ মন্তব্য করেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) মো. আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে ভিসি নাসির উদ্দিন পদত্যাগপত্র জমা দেন। পরে ওই পদত্যাগপত্র শিক্ষামন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়।

বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠকের আগে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের ভিসির পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘পদত্যাগপত্র পেয়েছি। এখন আইনগত প্রক্রিয়ার দিকে এগিয়ে যাচ্ছি। আইন অনুযায়ী সেটি যেভাবে প্রক্রিয়া করা দরকার, আমরা সেই প্রক্রিয়ার দিকে এগিয়ে যাচ্ছি।’

ওই ভিসিকে প্রত্যাহারের ইউজিসির সুপারিশের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘ইউজিসির প্রতিবেদনটি আজকে আমরা হাতে পেয়েছি। আমরা সেটিও দেখবো। এরিমধ্যে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। পুরো প্রক্রিয়াটি আইনগতভাবে যা করণীয়, সেভাবে করবো।’

দিপু মনি কথা বলার সময় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com