দুর্গাপূজার নিরাপত্তায় বড়লেখা পুলিশের ভ্রাম্যমাণ দল

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৯

দুর্গাপূজার নিরাপত্তায় বড়লেখা পুলিশের ভ্রাম্যমাণ দল

মৌলভীবাজারের বড়লেখায় শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে বড়লেখা থানা পুলিশের উদ্যোগে মোটরসাইকেল ভ্রাম্যমাণ দল চালু করা হয়েছে।

মোটরসাইকেল দল সব সময় সক্রিয় থাকবে। কোথাও কোনও সমস্যা দেখা দিলে তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। এছাড়া প্রত্যেক পূজামণ্ডপে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, পূজাকে ঘিরে উপজেলার মণ্ডপগুলোতে তিন স্তরের নিরাপত্তাবলয় তৈরি করা হচ্ছে। নিয়মিত বাহিনীর পাশাপাশি মোটরসাইকেল ভ্রাম্যমাণ দল চালু করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) থেকে এই মোটরসাইকেল ভ্রাম্যমাণ দলের কার্যক্রম শুরু হয়েছে। প্রতিদিন এই দলকে পৌর শহর থেকে শুরু করে উপজেলার সব ইউনিয়ন এলাকায় টহল দিতে দেখা যাবে।

প্রতিটি মোটরসাইকেলে দুজন করে ১০টি মোটরসাইকেলে ২০ জন পুলিশ সদস্য কাজ করছেন। সাদা পোশাকে পুলিশের দল ইভটিজিংকারী ও ছিনতাইকারীদের ধরতে ফাঁদ পাতবে। এই কার্যক্রম পূজার শেষ দিন পর্যন্ত চালু থাকবে।

এছাড়া প্রত্যেক এলাকার গণ্যমান্য ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কোনো অঘটন নজরে এলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানাবেন তারা। স্থানীয় বাজারগুলোতে আইনশৃঙ্খলা ও মাদকবিরোধী আলোচনা সভা করা হচ্ছে।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক সোমবার (৩০ সেপ্টেম্বর) বলেন, পূজাকে ঘিরে মোটরসাইকেল ভ্রাম্যমাণ দল টহল শুরু করেছে। এছাড়া পুলিশের বিশেষ দল মাঠে থাকবে। সাদা পোশাকে পুলিশের ইভটিজিংবিরোধী টিমও থাকবে। প্রত্যেক পূজামণ্ডপে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com