প্রচ্ছদ

ওকে তো আগে দেখিনি, আফিফ সম্পর্কে প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে : ১:৪২:২৫,অপরাহ্ন ১৪ সেপ্টেম্বর ২০১৯ | সংবাদটি ১৭ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

বিশ্বকাপ থেকে খারাপ সময় যাচ্ছে বাংলাদেশ ক্রিকেটের। অতি সম্প্রতি নবাগত আফগানিস্তানের সাথেও টেস্টে হেরেছে বাংলাদেশ। ক্রিকেটের এমন ব্যর্থতায় হতাশ ক্রিকেটপ্রেমী হিসেবে পরিচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সন্ধ্যায় ও ভাই টি২০ সিরিজের জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দেখতে তাই টেলিভিশনের সামনে বসেছিলেন প্রধানমন্ত্রী। তবে এই ম্যাচেও ব্যাটিংয়ে চরম বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৪৫ রানের লক্ষ্যে নেমে মাত্র রান ছুঁতেই বাংলাদেশ হারিয়ে ফেলে ৬ উইকেট। সাকিব-মুশফিক-মাহমুদুল্লাহ-সৌম্যরা ফিরে যান সাজঘরে।

এতে কোটি দর্শকের মতো উদ্বিগ্ন হয়ে পড়েন প্রধানমন্ত্রীও একপর্যায়ে কল দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে।

কল দিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘পাপন এইটা কি হচ্ছে? এরকম হচ্ছে কেন?’

খেলা শেষে মাঠেই প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ তথ্য জানান পাপন।

বিসিবি প্রধান বলেন, উনি (প্রধানমন্ত্রী) তখন চিন্তিত।

এই বিপর্যয়ের মুখে সাহস নিয়ে ঘুরে দাঁড়ান তরুণ আফিফ হোসেন। তার বীরত্বে জয়ের পথে এগিয়ে চলে বাংলাদেশ। অন্য দর্শকদের মতো প্রধানমন্ত্রীও তখন আফিফের নৈপুণ্যে মুগ্ধ।

প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে আবার নাজমুল হাসান পাপনকে তারপর যখন আফিফ আসল। আফিফের খেলা দেখে প্রধানমন্ত্রী আবার কল দেন। বলেন- ‘ও আগে নামে নাই কেন? ওকে ত আগে দেখিনি’। আমি বললাম- ‘আপা ও তুলনামূলকভাবে একদম নতুন। এসেছে মাত্র, ১৯ বছর বয়স। ওর আসলে পাঁচে খেলার কথা ছিল।’

পাপন বলেন, যাইহোক যেখানে খেলেছে সেট বড় কথা না। ভালো খেলেছে, উনি (প্রধানমন্ত্রী) বললেন, ‘ভালো খেলেছে, ওর খেলা দেখছি।’ খেলা শেষ হওয়ার আগে আগেও ফোন করে বলেছেন, ‘আমার ত দোয়া করতে করতে গলা শুকিয়ে যাচ্ছে।’ উনি প্রতিটা বলই দেখেছেন। ও আউট হওয়ার আগে যে চার মারল এটা দেখে বলেছে, ‘এই শটটা দারুণ খেলেছে।’ তাই খেলা শেষ হওয়ার পর পর ভাবলাম আমি একটু কথা বলিয়ে দেই। এত আফিফের কথা বলছেন যখন। যেহেতু অধিনায়ক সাকিবও আছে। ওদের সঙ্গে কথা বলেছেন। তবে কি কথা বলেছে আমি আসলে জানি না।

শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ। ২৬ বলে ৫২ রান করে ম্যাচ সেরা হন আফিফ হোসেন ধ্রুব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com